নাটোরে আমজাদ খান মেমোরিয়াল হাসপাতালে ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্প

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৩:০৮ পিএম, ১৯ জানুয়ারি ২০২১

আমজাদ খান চৌধুরী মেমোরিয়াল হাসপাতালের আয়োজনে ও সন্ধানী জাতীয় চক্ষুদান সমিতির সহযোগিতায় নাটোরে সর্বসাধারণের জন্য ‘ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্প’ অনুষ্ঠিত হয়েছে। দিনব্যাপী এই আয়োজনে প্রায় চার শতাধিক মানুষকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান করা হয়।

নাটোর সদরের চাঁদপুরে আমজাদ খান চৌধুরী মেমোরিয়াল হাসপাতালে শুক্রবার (১৫ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

jagonews24

প্রাণ-আরএফএল গ্রুপের হেড অব কর্পোরেট ব্র্যান্ড নুরুল আফসার বলেন, প্রাণ-আরএফএল গ্রুপ সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে সাধারণ মানুষের জন্য এই ক্যাম্পের আয়োজন করেছে। দেশের বহু মানুষ চোখের নানা ধরনের সমস্যায় ভুগছেন। কিন্তু অনেকেই অর্থাভাবে চিকিৎসা নিতে পারছেন না। তাই আমরা বিনামূল্যে চক্ষু ক্যাম্পের আয়োজন করি। এ আয়োজনে সব শ্রেণির মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ আমাদের অনুপ্রাণিত করেছে। আগামীতে এই ধরনের কার্যক্রম আরও অনুষ্ঠিত হবে বলেও তিনি জানান।

jagonews24

আমজাদ খান চৌধুরী মেমোরিয়াল হাসপাতালের সমন্বয়কারী ডা. রাজিব উল ইসলাম বলেন, বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্পে চোখের দৃষ্টি পরীক্ষাকরণ, চোখের ছানি সংক্রান্ত রোগী নির্বাচন করা, কম্পিউটারের মাধ্যমে ভিশন কারেক্টশন করা এবং পূর্ণ চক্ষু চিকিৎসা সেবা দেয়া হয়। একজন অধ্যাপক ও দুইজন ডাক্তারের তত্ত্বাবধানে এই ক্যাম্পে সেবা প্রদান করা হয়।

এআরএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]