জুলাই থেকে ২ লাখ টাকার ওপরে সব কর ই-পেমেন্টে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১০ পিএম, ২৬ জানুয়ারি ২০২১

১ জুলাই থেকে দুই লাখ টাকার ঊর্ধ্বে সব কর ইলেকট্রনিক পেমেন্ট বা ই-পেমেন্ট ছাড়া নেয়া হবে না বলে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) জাতীয় রাজস্ব বোর্ডের সম্মেলন কক্ষে আন্তর্জাতিক কাস্টমস দিবস ২০২১ উপলক্ষে ভার্চুয়াল সেমিনার ও ডব্লিউসিও সার্টিফিকেট অব মেরিট প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

রাজস্ব বোর্ডকে অটোমেশনের আওতায় এনে স্বচ্ছতা নিশ্চিতে ই-পেমেন্টের রোড ম্যাপ জারি করা হয়েছে জানিয়ে তিনি বলেন, আমাদের সফটওয়্যার আছে। আগামী ১ এপ্রিল থেকে আইসিডি কাস্টমস হাউজ, কমলাপুরে এই নিয়ম বাধ্যতামূলক করা হয়েছে।

রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আরও বলেন, ১৩টি স্ক্যানার কার্যক্রম গ্রহণ করেছি। স্ক্যানারগুলো আসলে পণ্য ডেলিভারি কার্যক্রম আরও দ্রুত হবে বলে জানান তিনি।

jagonews24

করোনাকালে একদিনের জন্যও রাজস্ব বোর্ডের কার্যক্রম বন্ধ হয়নি জানিয়ে তিনি বলেন, অর্থনীতির চাকা সচল রাখতে, সাপ্লাই চেনকে ঠিক রাখতে কাস্টমসের কার্যক্রম বা ভ্যাটের কার্যক্রম এক মিনিটের জন্য ও বন্ধ হয়নি।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, আমাদের এখন ১০টা স্ক্যানার আছে। অন্যদিকে অনেক পোর্টেই স্ক্যানার নেই। নতুন ১৩টি স্ক্যানার কেনার কার্যক্রম ত্বরান্বিত করতে হবে।

এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিমে ছাড়াও রাজস্ব বোর্ডের সদস্য ও কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এসএম/এমআরআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]