আইসিএমএবি বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড পেল ৫২ প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪১ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২১

রাষ্ট্রায়ত্ত ব্যাংক, প্রাইভেট কমার্শিয়াল ব্যাংকসহ ১৫টি ক্যাটেগরিতে ৫২টি প্রতিষ্ঠান পেয়েছে ইনস্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস্ অব বাংলাদেশ (আইসিএমএবি) বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড ২০১৯।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে জমকালো এক অনুষ্ঠানের মাধ্যমে প্রতিষ্ঠানগুলোকে পুরস্কৃত করা হয়।

প্রতি ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হওয়া প্রতিষ্ঠানকে যথাক্রমে গোল্ড, সিলভার ও ব্রোঞ্জ ট্রফি দেয়া করা হয়।

পুরস্কার পাওয়া প্রতিষ্ঠানগুলো হলো-

রাষ্ট্রায়ত্ত ব্যাংক ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পেয়েছে রূপালী ব্যাংক লিমিটেড। যৌথভাবে ২য় পুরস্কার পেয়েছে সোনালী ব্যাংক ও অগ্রণী ব্যাংক লিমিটেড। এই ক্যাটাগরিতে কেউ তৃতীয় পুরস্কার পায়নি।

প্রাইভেট কমার্শিয়াল ব্যাংক ক্যাটাগরিতে ব্র্যাক ব্যাংক লিমিটেড প্রথম, ইস্টার্ন ব্যাংক লিমিটেড দ্বিতীয়, ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড হয়েছে তৃতীয়।

প্রাইভেট কর্মাশিয়াল ব্যাংক (ইসলামিক অপারেশন) ক্যাটাগরিতে প্রথম হয়েছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, দ্বিতীয় হয়েছে শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড, যৌথভাবে তৃতীয় হয়েছে সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেড ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড।

নন-ব্যাংক ফিনান্সিয়াল ইনস্টিটিউশন ক্যাটাগরিতে প্রথম হয়েছে আইডিএলসি ফিনান্স লিমিটেড, দ্বিতীয় আইপিডিসি ফিনান্স লিমিটেড, তৃতীয় হয়েছে ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড ।

জেনারেল ইন্স্যুরেন্স ক্যাটেগরিতে প্রথম গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, যৌথভাবে দ্বিতীয় হয়েছে নিটোল ইন্স্যুরেন্স কো. লিমিটেড ও রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড, তৃতীয় হয়েছে প্রভাতী ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড।

লাইফ ইন্স্যুরেন্স ক্যাটাগরিতে যৌথভাবে প্রথম হয়েছে প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ও পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, দ্বিতীয় মেঘনা লাইফ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড ও তৃতীয় সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

ফার্মাসিউটিক্যালস ক্যাটেগরিতে প্রথম হয়েছে স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড, দ্বিতীয় রেনাটা লিমিটেড ও রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড, যৌথভাবে তৃতীয় বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড ও ওরিয়ন ফার্মা লিমিটেড।

সিমেন্ট ম্যানুফ্যাকচারিং ক্যাটেগরিতে প্রথম প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেড, দ্বিতীয় এম. আই সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেড, তৃতীয় হয়েছে লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড।

টেক্সটাইলে ম্যানুফ্যাকচারিং ক্যাটেগরিতে প্রথম হয়েছে প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড, দ্বিতীয় স্কয়ার টেক্সটাইল লিমিটেড ও তৃতীয় হয়েছে এনভয় টেক্সটাইলস লিমিটেড।

ম্যানুফ্যাকচারিং ক্যাটেগরিতে প্রথম ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড,দ্বিতীয় যৌথভাবে লিন্ডে বাংলাদেশ লিমিটেড ও ম্যারিকো বাংলাদেশ লিমিটেড। তৃতীয় হয়েছে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড।

অন্যান্য ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরিতে প্রথম বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস লিমিটেড, দ্বিতীয় (সিলভার) আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড, আর তৃতীয় বিবিএস ক্যাবলস লিমিটেড।

পাওয়ার অ্যান্ড এনার্জি ক্যাটেগরিতে সামিট পাওয়ার লিমিটেড প্রথম, দ্বিতীয় ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড, যৌথভাবে তৃতীয় হয়েছে ডোরিন পাওয়ার জেনেরেশন্স এন্ড সিস্টেমস লিমিটেড ও বাকা পাওয়ার লিমিটেড।

এনজিও ক্যাটেগরিতে যথাক্রমে প্রথম ও দ্বিতীয় হয়েছে ব্র্যাক এবং সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন। আর যৌথভাবে তৃতীয় হয়েছে ঘাসফুল ও ঢাকা আহসানিয়া মিশন ।

অ্যাগ্রো এন্ড ফুড প্রসেসিং ক্যাটেগরিতে যথাক্রমে গোল্ডেন হারভেস্ট অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড প্রথম, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড দ্বিতীয় ও ন্যাশনাল টি কোম্পানি লিমিটেড হয়েছে তৃতীয়।

আর ট্রেডিং এন্ড অ্যাসেম্বলি ক্যাটেগরিতে প্রথম হয়েছে যৌথভাবে পদ্মা অয়েল কোম্পানি লিমিটেড ও মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড, দ্বিতীয় (সিলভার) ইনফরমেশন টেকনোলজি কন্সাল্ট্যান্টস লিমিটেড, আর তৃতীয় হয়েছে নাভানা সিএনজি লিমিটেড।

এসএম/এসএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]