অর্থ ও বাজেটের সর্বোত্তম ব্যবহার নিশ্চিতে বিসিকে প্রশিক্ষণ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩২ এএম, ২৮ ফেব্রুয়ারি ২০২১

প্রকল্পের অর্থ iBAS++ পদ্ধতিতে পরিচালনার মাধ্যমে সরকারি অর্থ ব্যয়ে অধিক স্বচ্ছতা আনয়ন ও বাজেটের সর্বোত্তম ব্যবহার নিশ্চিতকরণে বিসিকে একটি প্রশিক্ষণ কোর্স সম্পন্ন হয়েছে।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) মতিঝিল অফিসে “সমন্বিত বাজেট ও হিসাবরক্ষণ পদ্ধতি iBAS++” শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কোর্সটি সম্পন্ন হয়েছে। বিসিকের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

উক্ত কোর্সে বিসিকের চলমান ১৮টি প্রকল্পের প্রকল্প পরিচালক ও তাদের অধীনস্থ আরও ১৮ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন। কোর্সটি বিসিকের প্রশিক্ষণ শাখার মাধ্যমে পরিচালিত হয়েছে।

প্রকল্প বাস্তবায়নে সরকারি অর্থের সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করা ও অডিট আপত্তিজনিত সমস্যা নিরসনের জন্য বর্তমানে iBAS++ প্রক্রিয়া চালুকরণের জন্য বাংলাদেশ সরকার যে নির্দেশনা দিয়েছেন তা বাস্তবায়নের জন্য বিসিকের প্রকল্পের কর্মকর্তাগণকে এই প্রশিক্ষণ দেয়া হয়।

এনএইচ/ইএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]