মুজিববর্ষ উপলক্ষে চট্টগ্রামে বিসিক শিল্প ও পণ্য মেলা শুরু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫০ পিএম, ০১ মার্চ ২০২১

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমাননের জন্মশত বার্ষিকী উপলক্ষে চট্টগ্রামে পাঁচদিনব্যাপী ‘বিসিক শিল্প ও পণ্য মেলা’ শুরু হয়েছে। রোববার থেকে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) চট্টগ্রাম জেলা কার্যালয় এই মেলার আয়োজন করেছে। আগামী ৪ মার্চ পর্যন্ত এ মেলা চলবে।

সোমবার (১ মার্চ) বিসিক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, প্রতিদিন সকাল ৯ টা থেকে রাত ৮ টা পর্যন্ত আগ্রাবাদের বিসিক ভবন প্রাঙ্গণে আয়োজিত এ মেলা সকলের জন্য উন্মক্ত। তবে সকলের জন্য উন্মক্ত হলেও সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে এ মেলা চলবে।

jagonews24

মেলায় বিসিকের ঋণ ও প্রশিক্ষণপ্রাপ্ত নারীদের তৈরি ক্ষুদ্র ও কুটিরজাত সামগ্রীসহ উদ্যোক্তারা ৩৪টি স্টলে নিজেদের তৈরি পণ্য সামগ্রী উপস্থাপন করছেন।

করোনা মহামারিতে ক্ষুদ্র ও কুটির শিল্পের উদ্যোক্তাগণ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। এসব উদ্যোক্তাদের ক্ষতি পুষিয়ে নিতে এবং তাদের উৎপাদিত পণ্য বিপণনের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে সারাদেশে মেলা আয়োজনের উদ্যোগ গ্রহণ করেছে বিসিক।

ইতোমধ্যে, ঢাকা, রাজশাহী, বগুড়া, ঝিনাইদহ, সিলেট ও নেত্রকোণা জেলায় মেলার আয়োজন করেছে বিসিক।

এনএইচ/ইএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]