খরচ ছাড়াই পাঁচটি বিকাশ নম্বরে সেন্ড মানি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৬ পিএম, ০২ মার্চ ২০২১

এখন থেকে আপনার পাঁচটি প্রিয় বিকাশ নম্বরে কোনো খরচ ছাড়াই টাকা পাঠাতে পারবেন। বিকাশ অ্যাপ বা *২৪৭# ডায়াল করে মাসে ২৫ হাজার টাকা পর্যন্ত সেন্ড মানি করা যাবে। যাতে কোনো খরচ হবে না।

টাকা পাঠানোর সমার্থক ‘বিকাশ করা’ সেবাটির সুবিধা গ্রাহকের জন্য বিশেষ করে প্রান্তিক জনগোষ্ঠীর কাছে আরও সহজ করে দিতেই এই উদ্যোগ নেয়া হয়েছে বলে জানায় বিকাশ।

সেবাটি পেতে ক্যালেন্ডার মাস অনুযায়ী একজন গ্রাহক সর্বোচ্চ পাঁচটি বিকাশ গ্রাহক অ্যাকাউন্ট প্রিয় হিসেবে সংযোজন করে নিতে পারবেন। একবার সংযোজনের পর ক্যালেন্ডার মাস শেষ হলে প্রয়োজনমত বিকাশ নম্বর পরিবর্তনও করে নিতে পারবেন।

বিকাশ অ্যাপ ও *২৪৭# উভয় চ্যানেলেই সহজ কয়েকটি ধাপে প্রিয় অ্যাকাউন্ট সংযুক্ত করতে পারবেন গ্রাহক। www.bkash.com/bn/priyonumber লিংকে ক্লিক করে প্রিয় অ্যাকাউন্ট যুক্ত করার পদ্ধতির বিস্তারিত জানা যাবে।

এদিকে, প্রতিমাসে ২৫ হাজার টাকার বেশি সেন্ড মানি করার ক্ষেত্রে পরবর্তী ৫০ হাজার পর্যন্ত প্রতি সেন্ড মানিতে ৫ টাকা এবং ৫০ হাজারের বেশি হলে প্রতি সেন্ড মানিতে ১০ টাকা চার্জ প্রযোজ্য হবে।

এমএফএস লেনদেনের সাম্প্রতিক তথ্য বিশ্লেষণে দেখা যায়, প্রায় ৯০ শতাংশ গ্রাহকই মাসে সর্বোচ্চ পাঁচটি নম্বরে গড়ে ২৫ হাজার টাকা পর্যন্ত সেন্ড মানি করে থাকেন।

ইএআর/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।