মার্চেন্ট ব্যাংকের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বসছে বিএসইসি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩০ এএম, ০৭ মার্চ ২০২১

প্রতিটি মার্চেন্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক বা প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এবং পোর্টফোলিও ম্যানেজারকে ডেকেছে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সোমবার বিকেল ৩টায় বিএসইসির কার্যালয়ে ‘আইপিও আবেদনে ইস্যু ম্যানেজারদের ভূমিকা’ শীর্ষক সেমিনারে অংশ নিতে এসব কর্মকর্তাকে সশরীরে উপস্থিত হতে বলা হয়েছে।

আইপিও আবেদনে ইস্যু ম্যানেজারদের ভূমিকা নিয়ে আয়োজিত সেমিনারে অংশগ্রহণের জন্য মার্চেন্ট ব্যাংকের শীর্ষ কর্মকর্তাদের ডাকা হলেও, সেখানে পুঁজিবাজারের সার্বিক বিষয় নিয়ে আলোচনা হবে বলে বিএসইসির দায়িত্বশীল সূত্র জানিয়েছে।

সূত্রটি জানিয়েছে, ফাইন্যান্সিয়াল স্টেটমেন্ট যাচাই ও ডিউ ডিলিজেন্স কার্যক্রমে দক্ষতা বাড়ানোর বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনা দেয়া হবে। সেইসঙ্গে মার্চেন্ট ব্যাংকগুলোর বিভিন্ন প্রশ্নের উত্তর বিএসইসির পক্ষ থেকে দেয়া হবে। পাশাপাশি পুঁজিবাজারের গভীরতা কীভাবে আরও বাড়ানো যায় সে বিষয়ে দিকনির্দেশনা দেয়া হতে পারে।

এদিকে প্রতিটি মার্চেন্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক বা সিইও এবং পোর্টফোলিও ম্যানেজারকে সশরীরে বিএসইসির কার্যালয় উপস্থিত হওয়ার জন্য বিএসইসির পরিচালক ফখরুল ইসলাম মজুমদার স্বাক্ষরিত চিঠি মার্চেন্ট ব্যাংকারদের পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, ‘আইপিও আবেদনে ইস্যু ম্যানেজারদের ভূমিকা’ শীর্ষক সেমিনার আয়োজন করা হয়েছে। যেখানে ফাইন্যান্সিয়াল স্টেটমেন্ট যাচাই ও ডিউ ডিলিজেন্স কার্যক্রমে দক্ষতা বাড়ানোর জন্য এই সেমিনার আয়োজন করা হয়েছে। যা আগামীকাল বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

এতে স্বাগত বক্তব্য রাখবেন বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসিয়েশনের (বিএমবিএ) সভাপতি মো. ছায়েদুর রহমান। এছাড়া মূলপ্রবন্ধ উপস্থাপন করবেন বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম। এরপর থাকবে প্রশ্নোত্তর পর্ব। যা শেষে সমাপনী বক্তব্য রাখবেন বিএসইসির কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ।

এমএএস/বিএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]