বিকাশ গ্রিটিংস কার্ড : টাকা পাঠানো হবে আরও স্মৃতিময়

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৭:৩৭ পিএম, ২৮ মার্চ ২০২১

ঈদের চাঁদ আকাশে ওঠার আগেই মুশফিকের ফেসবুক প্রোফাইলে দেখা যায়- ‘ঈদের চাঁদ আকাশে- সালামি দিন বিকাশে’। সদ্য মা হওয়া তনুর মামা তাকে ম্যাসেজে লিখেছিল- ‘তোর বাচ্চার জন্য কিছু টাকা বিকাশ করলাম, পছন্দমত কিছু কিনে নিস’। প্রত্যুষ ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাওয়ার পর তার ফুফু ফোন করে বলেছিলেন, ‘পরীক্ষায় এত ভালো রেজাল্ট করেছিস, টাকা বিকাশ করলাম একটা মোবাইল কিনে নিস’। প্রতিবছর জন্মদিনে বোনের কাছ থেকে বিকাশে টাকা উপহার পায় শোভন।

এমনি করেই প্রতিদিন মুশফিক, তনু, প্রত্যুষ, শোভনের গল্পের মত এমন অসংখ্য উপহারের গল্প তৈরি হয় বিকাশের ‘সেন্ড মানি’ সেবা দিয়ে।

সেই প্রাচীনকাল থেকেই উপহার হিসেবে টাকা বা সালামি কিংবা বখশিশ দেয়ার যে প্রচলন আছে আমাদের সমাজে, তা এখন সময়ের সঙ্গে তাল মিলিয়ে পেয়েছে ভিন্ন মাত্রা। প্রযুক্তির সহায়তায় প্রিয়জনকে এখন সময়মত উপহার দেয়াটা হয়ে গেছে আরও সহজ, ঝামেলাবিহীন ও ব্যবহারিক। তাই দেশের বৃহত্তম মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ দিয়ে টাকা পাঠিয়ে প্রিয়জনের বিশেষ মুহূর্তে পাশে থাকার ঘটনা এখন অহরহই ঘটছে।

এবার প্রিয়জনের কোনো বিশেষ উপলক্ষে বিকাশ অ্যাপ থেকে সেন্ড মানি করে টাকা পাঠানোর পাশাপাশি পাঠানো যাবে ‘গ্রিটিংস কার্ড’। এই ডিজিটাল কার্ডের মাধ্যমে প্রিয়জনকে জানানো যাবে শুভকামনা, অনুভূতি, স্নেহ-ভালবাসার অভিব্যক্তি। গ্রাহক চাইলে এই গ্রিটিংস কার্ডটিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে নিজেদের বিশেষ মুহূর্তগুলোকে আরও স্মরণীয় ও আনন্দময় করে নিতে পারেন।

আর তা করতে, বিকাশ অ্যাপ থেকে যে নম্বরে সেন্ড মানি করা হবে তা নির্বাচন করার পরপরই নিচের অংশে ‘আপনার উদ্দেশ্য সিলেক্ট করুন’ ট্যাবটি দেখতে পাবেন গ্রাহক। সেখানে থাকা সেন্ড মানি, গিফট, জন্মদিন, বিয়ে, অ্যানিভারসারি, অভিনন্দন, শুভকামনা ও ধন্যবাদ অপশনগুলো থেকে যেকোনো একটি নির্বাচন করা যাবে।

jagonews24

ধরা যাক, গ্রাহক বিয়ে উপলক্ষে গিফট দিচ্ছেন, সেক্ষেত্রে ‘বিয়ে’ আইকনটি সিলেক্ট করতে হবে। টাকার অঙ্ক লিখে পরের ধাপে গেলে রেফারেন্স অংশের নিচে ‘কার্ডের ম্যাসেজ আপডেট করুন’ আইকন দেখা যাবে। গ্রাহক চাইলে যে ম্যাসেজ লেখা আছে তা রাখতে পারেন অথবা নতুন ম্যাসেজ লিখে দিতে পারেন। স্বাক্ষরের অংশে নাম লিখে দিতে হবে। পরের ধাপে পিন দিলেই সেন্ড মানি সম্পন্ন হবে।

গ্রাহক যিনি গ্রিটিংস কার্ডসহ উপহার পেয়েছেন, তিনি তার ডিভাইসের নোটিফিকেশনে একটি গিফট বক্স দেখতে পাবেন। বক্সে ক্লিক করে বিকাশ অ্যাপে ঢুকলেই উপহারের পরিমাণ ও ম্যাসেজ দেখতে পাবেন। তিনি চাইলে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে কার্ডটি শেয়ার করতে পারবেন যেখানে টাকার অঙ্ক দেখা যাবে না কেবল ম্যাসেজটি দেখা যাবে।

পহেলা বৈশাখ, ঈদের মত গুরুত্বপূর্ণ উৎসবগুলোতে নিয়মিত নতুন কার্ড যোগ হবে গ্রিটিংস সেকশনে। আর যে গ্রাহক এগুলো ব্যবহার করতে চান না তিনি কেবল ‘সেন্ড মানি’ অপশন নির্বাচন করলেই গ্রিটিংস কার্ড ছাড়াই টাকা পাঠাতে পারবেন।

উপহারের সঙ্গে জমে স্মৃতি। সেই স্মৃতিকে ডিজিটাল মাধ্যমে ধরে রাখতে বিকাশের গ্রিটিংস কার্ড এক অনন্য সুযোগ তৈরি করেছে। অভিনন্দন, শুভকামনা বা ব্যক্তিগত অনুভূতির ছোঁয়া মাখানো এই ডিজিটাল কার্ডটি বিকাশে পাঠানো টাকার সঙ্গে জুড়ে দিয়ে প্রিয়জনের বিশেষ মুহূর্তগুলোকে এখন আরও অর্থবহ করে তোলা যাচ্ছে।

এআরএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।