ফের শুরু ‘আইপিডিসি সুবোধ’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৭ এএম, ০৯ এপ্রিল ২০২১
ফাইল ছবি

‘নতুন বইয়ের ঘ্রাণে, সুবোধ জানুক প্রাণে’- এই মূলমন্ত্রকে কেন্দ্র করে ফিরে এসেছে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড প্রবর্তিত দেশের প্রথম ও একমাত্র বই কেনার লোন সেবা ‘আইপিডিসি সুবোধ’।

বই পড়ার অভ্যাসকে জনপ্রিয় করতে এবং সর্বস্তরে বই পাঠের অভ্যাস ছড়িয়ে দিতে ২০২০ সালের একুশে বইমেলায় বাংলা একাডেমি প্রাঙ্গণে নিজস্ব স্টলের মাধ্যমে প্রথম কার্যক্রম শুরু করে ব্যতিক্রমধর্মী লোন সেবা ‘সুবোধ’। এর মাধ্যমে বইপ্রেমীদের শূন্য শতাংশ সুদে বই কেনার লোন দেয়া হয়।

এবার করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে বাংলাদেশের জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম ‘রকমারি.কম’-এর সঙ্গে ‘সুবোধ’ উদ্যোগটি সমন্বিত করেছে আইপিডিসি ফাইন্যান্স। ফলে গ্রাহকেরা ঘরে বসেই এই লোন সেবা উপভোগ করতে পারবেন।

রকমারিডটকমের ওয়েবসাইটের হোমপেজে রয়েছে ‘আইপিডিসি সুবোধ’- মেন্যু। এখানে প্রবেশের মাধ্যমে গ্রাহকরা বই কেনার জন্য লোনের আবেদন করতে পারবেন। লোন আবেদন মঞ্জুর হওয়ার এসএমএস পেয়ে গ্রাহক সুবোধ লোন দিয়ে পছন্দের বই কিনতে পারবেন।

‘আইপিডিসি সুবোধ’ থেকে একজন গ্রাহক ১,৫০০ থেকে ৩০০০ টাকা পরিমাণ অর্থ লোন হিসেবে পেতে পারেন। লোন পেতে হলে গ্রাহককে হতে হবে ১৮ বছর বা তার বেশি বয়সী বাংলাদেশি নাগরিক। লোন আবেদনের জন্য জমা দিতে হবে আবেদনকারীর জাতীয় পরিচয়পত্রের ছবি, স্টুডেন্ট আইডি/পেশাগত পরিচয়পত্রের ছবি এবং আবেদনকারীর ছবি। কোনোরকম সুদ ছাড়াই তিন কিস্তিতে এই লোন শোধ করা যাবে। এই লোন সেবা উপভোগ করা যাবে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত।

আইপিডিসি ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও ‘আইপিডিসি সুবোধ’ উদ্যোগ সম্পর্কে বলেন, বইপ্রেমীদের বই পড়ার আনন্দকে আরও বাড়িয়ে দিতে এবং নতুন প্রজন্মের মাঝে বই পড়ার আগ্রহকে আরও উৎসাহিত করতে আইপিডিসি ‘সুবোধ’ উদ্যোগটি প্রবর্তন করে। আগামী দিনের বাংলাদেশের জন্য বুদ্ধিদীপ্ত নেতৃত্ব নিশ্চিত করতে হলে আজকের তরুণ প্রজন্মের মাঝে বই পড়ার অভ্যাস গড়ে তুলতেই হবে।
তিনি আরও বলেন, আমরা আশা করি, ‘আইপিডিসি সুবোধ’ যার যার আগ্রহের বিষয়ের বই পড়ার জন্য সব শ্রেণির পাঠককে সুযোগ করে দেবে এবং মেলে দেবে তাদের কল্পনার দুয়ার।

রকমারির স্বত্বাধিকারী প্রতিষ্ঠান অন্যরকম গ্রুপের চেয়ারম্যান মাহমুদুল হাসান সোহাগ বলেন, মনকে আলোকিত করার সবচেয়ে কার্যকর মাধ্যম হলো বই পড়া। বই পড়াতে আরও উৎসাহিত করতে আইপিডিসি সুবোধ অনেক কার্যকর ভূমিকা রাখবে। আমরা বিশ্বাস করি এভাবেই একদিন বইয়ে বইয়ে সয়লাব হবে ৫৬ হাজার বর্গমাইল।

ইএআর/এমআরআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]