ব্যাংক বন্ধ, শিল্পাঞ্চল এলাকা নিয়ে সিদ্ধান্ত আসতে পারে আজ!

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩৭ পিএম, ১২ এপ্রিল ২০২১

বুধবার (১৪ এপ্রিল) থেকে কঠোর বিধিনিষেধের ঘোষণা দিয়েছে সরকার। রফতানিমুখী শিল্পকারখানা ছাড়া সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছে। সরকারের ঘোষিত কর্মসূচির আওতায় বন্ধ থাকবে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানও।

তবে কারখানা ও রফতানি কার্যক্রম চালু থাকলে ঋণপত্র খোলাসহ অন্য কার্যক্রম চালু রাখতে হবে। এক্ষেত্রে শিল্পাঞ্চল এলাকায় ব্যাংক খোলা রাখা না রাখা বিষয়ে আজই সিদ্ধান্ত আসতে পারে বলে নিশ্চিত করেছেন কেন্দ্রীয় ব্যাংকের একজন দায়িত্বশীল কর্মকর্তা।

অন্যদিকে সোমবার (১২ এপ্রিল) দুপুরে বাংলাদেশ ব্যাংকের বোর্ড মিটিং শুরু হয়েছে। এই মিটিং উঠতে পারে শিল্পকারখানা এলাকার ব্যাংক লেনদেন বিষয়ে।

এদিকে এই বিধিনিষেধের আওতায় পোশাক কারখানা খোলা থাকছে। এ অবস্থায় ব্যাংক পুরোপুরি বন্ধ রাখা যাবে কিনা, এ নিয়ে আলোচনা করছে বাংলাদেশ ব্যাংক।

এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক সিরাজুল ইসলাম বলেন, ‘বাংলাদেশ ব্যাংকের বোর্ড মিটিং চলছে। কারখানা চালু থাকলে ঋণপত্র খোলাসহ অন্য কার্যক্রম চালু রাখতে হয়। তবে ব্যাংক খোলা বিষয়ে সিদ্ধান্ত অর্থ মন্ত্রণালয়ের। তবে আমাদের মিটিংয়ে বিষয়টি উঠতে পারে।

ইএআর/ইএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]