মিডল্যান্ড ব্যাংকের ‘চ্যাটবট’ উদ্বোধন

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৩:০১ পিএম, ১৮ এপ্রিল ২০২১

মিডল্যান্ড ব্যাংক লিমিটেড (এমডিবি) আনুষ্ঠানিকভাবে ডলির ব্র্যান্ড নামে তার চ্যাটবট চালু করেছে।

এ উপলক্ষে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. আহসান-উজ জামান ১৮ গুলশানে ব্যাংকের প্রধান কার্যালয়ে ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. জাহিদ হোসেন এবং ব্যাংকের উচ্চ পদস্থ কর্মকর্তাদের সাথে নিয়ে চ্যাটবটের উদ্বোধন করেন।

চ্যাটবট হলো একটি কম্পিউটার প্রোগ্রাম যা মানুষের কথোপকথনের অনুকরণের জন্য ডিজাইন করা হয়েছে। ব্যবহারকারীরা চ্যাট ইন্টারফেস ব্যবহার করে চ্যাটবটে যোগাযোগ করে, যেমন তারা অন্য ব্যক্তির সাথে কথোপকথন করে।

চ্যাটবটে কোনও ব্যক্তির জিজ্ঞাসিত প্রশ্নগুলির সয়ংক্রিয়ভাবে উত্তর দিয়ে থাকে। মিডল্যান্ড ব্যাংক চ্যাটবট এর ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট ব্রান্ড-ডলি, যার মাধ্যমে ব্যবহারকারীরা ভার্চুয়ালি ব্যাংক সম্পর্কে বিভিন্ন তথ্য জানতে পারবে। মিডল্যান্ড ব্যাংক লিমিটেডের ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে ব্যবহারকারীরা এই সেবা গ্রহণ করতে পারবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মো. জাভেদ তারেক খান, এসইভিপি এবং ইনস্টিটিউশনাল ব্যাংকিং বিভাগের প্রধান, মো. রিদওয়ানুল হক, ইভিপি এবং রিটেল ডিসাট্রবিউশন বিভাগের প্রধান, মো. নাজমুল হুদা সরকার, সিটিও, ইভিপি ও তথ্যপ্রযুক্তি বিভাগের প্রধান মোঃ আবেদ-উর-রহমান, এসএভিপি এবং হেড অব কার্ডস প্রমুখ।

এমআরএম/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]