করোনায় ‘অথবা ডটকম’র অর্ডার বেড়ে দ্বিগুণ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:১২ এএম, ২১ এপ্রিল ২০২১

দেশের জনপ্রিয় ইকমার্স সাইট ‘অথবা ডটকম’ (www.othoba.com) গুণগত মানের পণ্য বিক্রির মাধ্যমে গ্রাহকের সন্তুষ্টি অর্জন করেছে। আর এ কারণেই করোনাকালে ই-কমার্স সাইটটির অর্ডার চাহিদা বেড়েছে দ্বিগুণ।

পবিত্র মাহে রমজান উপলক্ষে ফ্রি ডেলিভারিসহ বিভিন্ন পণ্যে মূল্যছাড় ও একাধিক অফার রয়েছে ক্রেতাদের জন্য।
করোনা মহামারির মধ্যেও দ্রুতই ক্রেতার কাছে পৌঁছে যাচ্ছে অথবা ডটকমে অর্ডার করা পণ্য।

এ বিষয়ে প্রতিষ্ঠানটির হেড অব বিজনেস আদিল খান জাগো নিউজকে বলেন, আমাদের অর্ডার অনেক বেড়েছে। করোনার আগে যেটা আমাদের ছিল তার দ্বিগুণ হয়েছে। আমরা চেষ্টা করছি লকডাউনের মধ্যে ও গ্রাহকের কাছে তাদের পণ্য পৌঁছে দিতে।

তিনি বলেন, আমাদের যে পণ্যগুলো ওয়্যারহাউজে আছে সেগুলো তো দ্রুত ডেলিভারি দেয়ার চেষ্টা করছি। কিন্তু যে পণ্যগুলো আমাদের ওয়্যারহাউজে নাই, বাইরের সেলারদের তাদের পণ্য কিছুটা দেরি হচ্ছে। সেলাররা হয়তো তাদের স্টোর ওপেন করতে পারছেন না, পণ্য আনতে পারছেন না বা আমাদের কাছে পৌঁছে দিতে পারছেন না। সেই পণ্যগুলো দিতে একটু দেরি হচ্ছে। এক্ষেত্রে কিছু পণ্যেও অর্ডার ও আমাদের ক্যান্সাল করতে হচ্ছে।

করোনাকালে মুদি পণ্যেও চাহিদা বেড়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘এই মুহূর্তে আমরা দেখছি গ্রোসারি আইটেমের চাহিদা বেশি। নিত্যপ্রয়োজনীয় জিনিস ছাড়াও ক্লিনিং পণ্য-সেটা ক্লিনিং পাউডার থেকে শুরু করে, ঝাড়ু এইগুলো পণ্যের অর্ডার বেড়েছে। এছাড়া রেগুলার যেগুলো হয়, সাধারণত সেগুলো ও চলছে। ফার্নিচার, ইলেকট্রনিক্স পণ্যগুলো চলছে।

আদিল খান বলেন, ম্যাক্সিমাম অর্ডার আমরা ইফতারের পরে পাই। অন্যদিকে সকালেও আমাদের বেশ কিছু অর্ডার আছে। চলতি বছরের মার্চে করোনার প্রাদুর্ভাব বাড়ায় সুরুক্ষা সামগ্রীর চাহিদা বেড়ছে।

তিনি বলেন, লকডাউনের আগেও করোনা সেইফটি ইক্যুইপমেন্টের চাহিদা ছিল। তবে মার্চের পরে এপ্রিলে ফের করোনা বাড়লে, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার সহ অন্যান্য সুরুক্ষা সামগ্রীর চাহিদা বেড়েছে। মাস্কের চাহিদা বেড়েছে।

রমজান উপলক্ষে মুদিপণ্যে ৩০ শতাংশ ছাড়, টেল প্লাস্টিকে ২০ শতাংশ ছাড়, ইসলামী বইয়ে ৪০ শতাংশ ছাড়সহ একাধিক মূল্য ছাড়ের অফার রয়েছে অথবা ডটকমে। আসন্ন ঈদে পোশাক ও জুতায় আকর্ষণীয় মূল্য ছাড়ের সুযোগ থাকবে জানিয়ে তিনি বলেন, রমজান থেকে বেশ কিছু পণ্যের উপর আমাদের ডিসকাউন্ট অফার চলছে।

এটা ঈদ পর্যন্ত চলবে। হোম এপ্লায়েন্স থেকে শুরু করে ফার্নিচার, ইলেকট্রনিক্স পণ্যে থেকে শুরু করে অন্যান্য জিনিসে চলছে। আর রমজান উপলক্ষে আমরা গ্রোসারির উপর একটা ডিস্কাউন্ট দিয়েছিলাম, সেটায় ডিসকাউন্ট চলছে। আর পোশাক, জুতায় আমাদের ভালো অফার চলছে। ঈদ উপলক্ষে পোশাকে আমাদের নতুন অফার আসবে।

এসএম/এমআরএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]