এফবিসিসিআইয়ের নির্বাচনের বৈধ প্রার্থী তালিকা প্রকাশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪০ এএম, ২২ এপ্রিল ২০২১

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের ২০২১-২৩ মেয়াদের নেতৃত্ব নির্বাচনে বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে। বুধবার এই প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়।

দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগামী ৫ মে ৪৬ পরিচালক নির্বাচনের ভোটের তারিখ নির্ধারণ করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক থাকলে ওই দিনই ভোট অনুষ্ঠিত হবে।

প্রকাশিত তালিকা অনুযায়ী, ভোটের মাঠে চেম্বার গ্রুপ থেকে লড়বেন ২৫ জন। সমান সংখ্যক প্রার্থী লড়বেন অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে। দুই গ্রুপ থেকেই ২৩ জন করে ভোটের মাধ্যমে পরিচালক হিসেবে নির্বাচিত হবেন।

jagonews24

তবে বৈধ এই প্রার্থীদের কেউ চাইলে আগামী ২৬ এপ্রিলের মধ্যে প্রার্থীতা প্রত্যাহার করতে পারবেন। সেক্ষেত্রে চেম্বার গ্রুপ থেকে দু’জন এবং অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে দু’জন প্রার্থীতা প্রত্যাহার করলে আর নির্বাচনের প্রয়োজন হবে না।

ভোটের মাধ্যমে নির্বাচনের জন্য চেম্বার গ্রুপ থেকে বৈধ প্রার্থীর তালিকায় রয়েছেন- হাসিনা নেওয়াজ, মাসুদুর রহমান, আজিজুল হক, দিলীপ কুমার আগরওয়ালা, মাসুদ পারভেজ খান, আবুল খায়ের মোরসেলিন, মোহাম্মদ আনোয়ার সাদাত সরকার, রেজাউল করিম, গাজী গোলাম আশরিয়া, গোলাম মোহাম্মদ, বিজয় কুমার কেজরিওয়াল, সুজিত রঞ্জন দাস, ইকবাল শাহরিয়ার, আলী হোসেন, শাহ জালাল, মোহাম্মদ বজলুর রহমান, তবারাকুল তোসাদ্দেক হোসেন খান, মোহাম্মদ রিয়াদ আলী, খায়রুল হুদা, খান আহমেদ, মুতাসিরুল ইসলাম, এস এম জাহাঙ্গীর আলম, এম এ রাজ্জাক খান, হুমায়ূন রশিদ খান পাঠান ও সালাউদ্দিন আলমগীর।

jagonews24

অন্যদিকে অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে প্রার্থী হয়েছেন- রব্বানী জব্বার, খন্দকার মনিউর রহমান, জামাল উদ্দিন, মুনতাকিম আশরাফ, মীর নিজাম উদ্দিন আহমেদ, আক্কাস মাহমুদ, রাশিদুল হাসান চৌধুরী, এম জি আর নাসির মজুমদার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন, এম এ মোমেন, হাবিব উল্লাহ ডন, শফিকুল ইসলাম ভরসা, আমিন হেলালী, হাফেজ হারুন, আবু মোতালেব, ফেরদৌসী বেগম, আমজাদ হোসেন, নিজাম উদ্দিন, আসলাম সেরনিয়াবাত, কাজী এরতেজা হাসান, শাহিন আহমেদ, শমী কায়সার, আবু নাসের, আলী জামান ও নাদিয়া বিনতে আমিন।

jagonews24

এছাড়া চেম্বার গ্রুপ থেকে নির্বাচিত মনোনীত পরিচালকেরা হলেন- জশোধা জীবন দেবনাথ, প্রীতি চক্রবর্তী, সেরনিয়াবাত মঈনউদ্দিন আবদুল্লাহ, মো. নিজাম উদ্দিন, মোহাম্মদ নুরুন নেওয়াজ, এ এম মাহবুব চৌধুরী, মুনাল মাহবুব, আবুল কাসেম খান, নাজ ফারহানা আহমেদ, কাজী আমিনুল হক, মো. সাইফুল ইসলাম, আমিনুল হক, মো. শামসুজ্জামান, মোস্তফা আজাদ চৌধুরী, মো. রেজাউল ইসলাম ও তাহমিন আহমেদ। আর অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে নির্বাচিত পরিচালকেরা হলেন নজরুল ইসলাম মজুমদার, সৈয়দ সাদাত আলমাস কবির, এস এম সফিউজ্জামান, মো. আমিন উল্লাহ, আনোয়ার উল আলম চৌধুরী, এ কে এম মনিরুল হক, মোহাম্মাদ মাহবুবুর রহমান পাটোয়ারি, এ কে এম সেলিম ওসমান, ইকবাল হোসেন চৌধুরী, আবু হোসাইন ভূঁইয়া, খন্দকার এনায়েত উল্যাহ, মোহাম্মদ আলী, মুনির হোসেন ও আলমগীর শামসুল আলামিন।

jagonews24

অপরদিকে অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে নির্বাচিত মনোনীত পরিচালকেরা হলেন- নজরুল ইসলাম মজুমদার, সৈয়দ সাদাত আলমাস কবির, এস এম সাইফুজ্জামান, আমিনুদ্দিন, কে এম আক্তারুজ্জামান, আনোয়ারুল আলম চৌধুরী (পারভেজ), এ কে এম মনিরুল হক, মোহাম্মদ মাহবুবুর রহমান পাটোয়ারী, এ কে এম সেলিম ওসমান, মো. ইকবাল হোসেন চৌধুরী, মো. জসিম উদ্দিন, আবুল হোসাইন ভূঁইয়, খন্দকার এনায়েতুল্লাহ, মোহাম্মদ আলী খোকন, মো. মনির হোসেন এবং আলমগীর শামসুল আলামিন কাজল।

এমএএস/এমআরএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]