ইএফডির লটারির চতুর্থ ড্র বুধবার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪০ পিএম, ০৪ মে ২০২১

ইলেক্ট্রনিক ফিসকাল ডিভাইস (ইএফডি) স্থাপন করা দোকান থেকে কেনাকাটায় লটারির মাধ্যমে পুরস্কারের চতুর্থ লটারির ড্র অনুষ্ঠিত হবে বুধবার (৫ মে)।

বুধবার (৪ মে) এ তথ্য জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের জনসংযোগ কর্মকর্তা সৈয়দ এ মুমেন। রাজস্ব বোর্ডের সম্মেলন কক্ষে সকাল ১১টায় এই লটারি অনুষ্ঠিত হবে। রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম লটারি কার্যক্রম পরিচালনা করবেন।

প্রত্যেক মাসের ৫ তারিখে পূর্বের মাসে ইএফডির লটারি অনুষ্ঠিত হয়। গত ১ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত যারা ইএফডি মেশিনে ব্যবহার করে কেনাকাটা করেছেন তারা পুরস্কারের জন্য বিবেচিত হবেন।

লটারিতে মোট ১০১টি পুরস্কার দেয়া হয়। যার মধ্যে প্রথম পুরস্কার ১ লাখ টাকা, দ্বিতীয় পুরস্কার ৫০ হাজার ও তৃতীয় পুরস্কার ২৫ হাজার (৫টি)। এভাবে ১০ হাজার টাকা পর্যন্ত মোট ১০১টি পুরস্কার থাকে। আর পুরস্কারের টাকা সম্পূর্ণ আয়করমুক্ত হয়।

জাতীয় রাজস্ব বোর্ড জানায়, ইএফডি থেকে পণ্য কেনার পর গ্রাহকরা যে রিসিট পাবেন, সেটাই কুপন হিসাবে গণ্য করে লটারি হবে। প্রায় ৩ হাজার দোকানে বসানো হয়েছে ইএফডি মেশিন। আগামী জুনের মধ্যে সারাদেশে ১০ হাজার ইএফডি যন্ত্র বসানোর পরিকল্পনা আছে রাজস্ব বোর্ডের।

এসএম/এএএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]