পরিমাপে কারচুপি : পেট্রল পাম্পকে ৫০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫০ পিএম, ১৩ জুন ২০২১ | আপডেট: ০৫:৫১ পিএম, ১৩ জুন ২০২১

ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে রাজধানীর নীলক্ষেতে মেসার্স কিউজি সামদানী অ্যান্ড কোং নামের একটি পেট্রল পাম্পকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (১৩ জুন) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই জরিমানা করে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। সেই সঙ্গে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপককে এক মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

Fine-2.jpg

বিএসটিআই জানায়, ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে দেখা যায়, মেসার্স কিউজি সামদানী জ্বালানি তেল পরিমাপে তিনটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে যথাক্রমে ২১০, ১৮০ ও ১৯০ মিলিলিটার এবং একটি ডিজেল ও একটি পেট্রোল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে যথাক্রমে ১৬০ ও ১৬০ মিলিলিটার করে কম দিচ্ছে। জ্বালানি তেল পরিমাপে কম দেয়ায় ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা এবং প্রতিষ্ঠানটির ম্যানেজার মো. আবুল হোসেনকে এক মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া এলিফ্যান্ট রোড এলাকার মেসার্স রহমান ফিলিং স্টেশন পরিদর্শনকালে সবগুলো ইউনিট পরিমাপে সঠিক পাওয়া যায়।

অভিযানে বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিসা নাজ নীরার নেতৃত্বে পরিদর্শক মো. ইনজামামুল হক ও মো. নাজমুস সায়াদত অংশগ্রহণ করেন।

এনএইচ/এমএসএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]