নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে ভোক্তা অধিকারের অভিযান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫২ এএম, ১৪ জুন ২০২১

নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে রাজধানীসহ দেশের জেলা-উপজেলা পর্যায়ের বিভিন্ন বাজার ও প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

রোববার (১৩ জুন) ৯টি মনিটরিং টিম কর্তৃক ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে ২২টি ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ১ লাখ ১১ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিন ঢাকা মহানগরীতে ২টি মনিটরিং টিম কর্তৃক পাইকারী ও খুচরা বাজার এবং বিভিন্ন প্রতিষ্ঠানে তদারকি করা হয়। রাজধানীর এসব বাজার ও প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মন্ডল ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাগফুর রহমান।

রাজধানীর বাইরে বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকদের নেতৃত্বে জেলা উপজেলা পর্যায়ের বিভিন্ন বাজার ও ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি এবং সচেতনতামূলক কার্যক্রম পরিচালিত হয়।

রাজধানীর বিভিন্ন কাঁচাবাজার, নিত্যপণ্যের দোকান ও অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠানে তদারকিকালে সবজি, পেঁয়াজ, ছোলা, ডাল, ভোজ্যতেল, চিনিসহ অন্যান্য নিত্যপণ্য যৌক্তিকমূল্যে বিক্রয় হচ্ছে কি না তা তদারকি করা হয়।

এ বিষয়ে অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহা বলেন, বাজারে নিত্যপণ্যের দাম যৌক্তিক ও সহনীয় রাখতে অধিদফতরের নিয়মিত বাজার তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রয়েছে।

এছাড়া তিনি নিত্যপণ্যের বাজারে স্বাস্থ্যবিধি পরিপালনের জন্য ভোক্তা-ব্যবসায়ীদের অনুরোধ করেন।

ইএআর/এমএইচআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]