সিএপিএম অ্যাডভাইজরির ৬০ শতাংশ শেয়ার অধিগ্রহণ সিভিসি ফাইন্যান্সের

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৬:২৪ পিএম, ১৫ জুন ২০২১ | আপডেট: ০৭:২১ পিএম, ১৫ জুন ২০২১

মার্চেন্ট ব্যাংক সিএপিএম অ্যাডভাইজরি লিমিটেডের ৬০ শতাংশ শেয়ার অধিগ্রহণ করেছে আর্থিক প্রতিষ্ঠান সিভিসি ফাইন্যান্স লিমিটেড। সোমবার (১৪ জুন) উভয়ের মধ্যে এ সংক্রান্ত একটি চুক্তি সই হয়।

সিভিসি ফাইন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মিনহাজ আহমেদ, উপ-ব্যবস্থাপনা পরিচালক শাহ ওয়ারেফ হোসেন, সিএপিএম অ্যাডভাইজরি লিমিটেডেরে ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা তানিয়া শারমিনসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সিভিসি ফাইন্যন্স লিমিটেড গ্রাহকদের প্রথাগত ঋণ ও সঞ্চয় সুবিধাসহ বিভিন্ন ধরনের আর্থিক সেবা দিয়ে থাকে। এ চুক্তির ফলে প্রতিষ্ঠানটি পোর্টফোলিও ম্যানেজমেন্ট, ইক্যুইটি এবং ডেট ইস্যু ম্যানেজমেন্ট, করপোরেট অ্যাডভাইজরি সার্ভিসেস, মার্চেন্ট ব্যাংকিং সহায়তা, বিদেশি বিনিয়োগ (এফডিআই) সংস্থানসহ নন-ফান্ডেড এবং ফি ভিত্তিক বিভিন্ন ধরনের সেবা দেয়ার অনুমতি পাবে।

সিভিসি ফাইন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মিনহাজ আহমেদ বলেন, ‘সিভিসি ফাইন্যান্সের মতো আর্থিক প্রতিষ্ঠান নানা ধরনের সমন্বিত কার্যক্রমে যুক্ত হলে মুনাফা বাড়ে। মার্চেন্ট ব্যাংকার ও পোর্টফোলিও ম্যানেজার হিসেবে এই সাবসিডিয়ারি আমাদের সেবায় বৈচিত্র্যকরণের সুযোগ তৈরি করবে এবং ঋণ বিতরণের মতো প্রথাগত ব্যবসার ওপর নির্ভরশীলতা কমাতে সাহায্য করবে।’

সিএপিএম অ্যাডভাইজরি লিমিটেড ২০১১ সালের নভেম্বরে কোম্পানি আইন-১৯৯৪ এর অধীনে প্রাইভেট লিমিটেড কোম্পানি হিসেবে যাত্রা শুরু করে। ২০১২ সালের এপ্রিলে এটি বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন (মার্চেন্ট ব্যাংক ও পোর্টফোলিও ম্যানেজার) রুলস, ১৯৯৬ অনুসারে পুরাদস্তুর মার্চেন্ট ব্যাংক এবং পোর্টফোলিও ম্যানেজার হিসেবে লাইসেন্স প্রাপ্ত হয়।

চলমান করোনা পরিস্থিতিতেও প্রতিষ্ঠানটি গ্রাহকদের নিরবচ্ছিন্ন সেবা দিয়ে আসছে। প্রতিষ্ঠানটি প্রযুক্তিগত সুবিধার সর্বোত্তম ব্যবহার নিশ্চিতের মাধ্যমে প্রথাগত প্রোডাক্টের পাশাপাশি বিকল্প ডেলিভারি চ্যানেল তৈরির জন্য কাজ করছে।

এসজে/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]