বিএসআরএম’র মুনাফা বেড়েছে ৪০০ শতাংশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৭ পিএম, ১৫ জুন ২০২১

চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (২০২১ সালের জানুয়ারি-মার্চ) পুঁজিবাজারে তালিকাভুক্ত বিএসআরএম লিমিটেডের মুনাফায় বড় উত্থান হয়েছে। গত বছরের তুলনায় চলতি হিসাব বছরে প্রতিষ্ঠানটির মুনাফা বেড়েছে ৪০০ শতাংশের ওপরে।

মঙ্গলবার (১৫ জুন) অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভা শেষে প্রকাশিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ তথ্য পাওয়া গেছে।

প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ছয় টাকা ২৬ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় এক টাকা ৬১ পয়সা। এ হিসাবে গত বছরের তুলনায় শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে চার টাকা ৬৫ পয়সা বা ৪০০ দশমিক ৮৬ শতাংশ।

তৃতীয় প্রান্তিকে মুনাফা বাড়ায় নয় মাসের হিসাবেও কোম্পানিটির মুনাফায় বড় উন্নতি হয়েছে। ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১০ টাকা ৯৩ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল তিন টাকা ১৪ পয়সা।

মুনাফা বাড়ার পাশাপাশি কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্যও আগের বছরের তুলনায় বেড়েছে। চলতি বছরের মার্চ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১১৯ টাকা ৩৮ পয়সা, যা ২০২০ সালের জুন শেষে ছিল ৯৯ টাকা ৮৯ পয়সা।

এদিকে অপারেটিং ক্যাশ ফ্লো’র তথ্য অনুযায়ী, ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ২৪ টাকা ৩৪ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ৬৬ টাকা ৪৭ পয়সা।

এমএএস/এআরএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]