ডেমরায় লাইসেন্স ছাড়া তেল বিক্রি করায় লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৩ পিএম, ২১ জুন ২০২১ | আপডেট: ০৫:৫৭ পিএম, ২১ জুন ২০২১

লাইসেন্স ছাড়া তেল বিক্রির অপরাধে রাজধানীর ডেমরায় একটি প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। পাশাপাশি আরেক অভিযানে খিলগাঁও তালতলা সিটি সুপার মার্কেটে ভেরিফিকেশন সনদ ছাড়া পরিমাপ যন্ত্র ব্যবহার করায় একটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার (২১ জুন) বিএসটিআইয়ের উদ্যোগে ডিএমপি পুলিশের সহযোগিতায় নাফিসা নাজ নীরা’র নেতৃত্বে ঢাকা মহানগরীর ডেমরা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

অভিযানে বিএসটিআই’র লাইসেন্স গ্রহণ ব্যতিরেকে মানচিহ্ন ব্যবহার করে ফর্টিফাইড সয়াবিন তেল বিক্রি, বিতরণ ও বাজারজাত করায় ডলফিন এম এস কোম্পানিকে বিএসটিআই আইন-২০১৮ মোতাবেক এক লাখ টাকা জরিমানা করা হয়।

jagonews24

অন্য একটি অভিযানে মহানগরীর দক্ষিণ খিলগাঁও তালতলা এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শরীয়তপুর রাইস শপ নামের প্রতিষ্ঠানে ১০০ কেজি ধারণক্ষমতার (মেগা ব্র্যান্ড) ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না করে ব্যবহার করায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

তালতলার অভিযানে বিএসটিআইয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসানের নেতৃত্বে সহকারী পরিচালক মোহাম্মদ লিয়াকত হোসেন ও পরিদর্শক মো. নাজমুস সায়াদত অংশগ্রহণ করেন।

এনএইচ/এআরএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]