নিজের বিরুদ্ধে সব অভিযোগ ‘মিথ্যা’ বললেন এস কে সুর চৌধুরী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৬ পিএম, ২২ জুন ২০২১ | আপডেট: ০৪:৫২ পিএম, ২২ জুন ২০২১

নিজের বিরুদ্ধে সব অভিযোগ মিথ্যা দাবি করে বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরী বলেছেন, ‘আমার যা বলার তা ফ্যাক্ট ফাইন্ডিং কমিটিকে বলেছি।’

মঙ্গলবার (২২ জুন) আর্থিক প্রতিষ্ঠানের অনিয়ম-দুর্নীতি ধরতে গঠিত তদন্ত কমিটির জিজ্ঞাসাবাদ শেষে বের হয়ে তিনি এ কথা বলেন। এর পর পরই আর কোনো কথা না বলে দ্রুত গাড়িতে উঠে বাংলাদেশ ব্যাংক ত্যাগ করেন তিনি।

নিজের বিরুদ্ধে সব অভিযোগ ‘মিথ্যা’ বললেন এস কে সুর চৌধুরী

বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের তৃতীয় তলায় মিনি কনফারেন্স-১ এ বেলা ১১টায় তাকে জিজ্ঞাসাবাদ শুরু করে তদন্ত কমিটি। আদালতের পর্যবেক্ষণের পরিপ্রেক্ষিতে গত ১৭ ফেব্রুয়ারি কমিটি গঠন করে বাংলাদেশ ব্যাংক।

এ কমিটির প্রধান ডেপুটি গভর্নর এ কে এম সাজেদুর রহমান খান। কমিটিতে কেন্দ্রীয় ব্যাংকের কর্মকর্তা ছাড়াও রয়েছেন সাবেক বিচারক ও আমলারা। আগামী মাসে তদন্ত প্রতিবেদন চূড়ান্ত করে গভর্নরের কাছে জমা দেয়ার কথা রয়েছে।

jagonews24

বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি লিমিটেডের (বিআইএফসি) আর্থিক অনিয়মের ঘটনায় তদন্ত কমিটি গঠন করে বাংলাদেশ ব্যাংক। বিআইএফসির পাশাপাশি অন্য আর্থিক প্রতিষ্ঠানের অনিয়মের ঘটনাও খতিয়ে দেখছে কমিটি।

এসব ঘটনায় তদন্ত কমিটি কেন্দ্রীয় ব্যাংকের বিভিন্ন বিভাগের কর্মকর্তার এবং বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের পরিচালক ও কর্মকর্তাদের সঙ্গে কথা বলছে।

ইএআর/এমএসএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]