যুক্তরাজ্যের বাজারে প্রবেশাধিকার ও রফতানির সুযোগ চায় বিজিএমইএ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৬ পিএম, ২২ জুন ২০২১

যুক্তরাজ্যের বাজারে বাংলাদেশের পণ্যের জন্য রফতানির সুযোগ সৃষ্টি এবং যুক্তরাজ্য থেকে আরও বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করার উপায়সহ বিভিন্ন বাণিজ্য সংক্রান্ত বিষয় নিয়ে যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম এবং বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের মধ্যে আলোচনা হয়েছে।

মঙ্গলবার (২২ জুন) বিজিএমইএ অফিসে এ আলোচনা হয়।

সাক্ষাৎকালে তারা বাংলাদেশের স্বলোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের প্রেক্ষাপটে নতুন চ্যালেঞ্জসমূহ, সম্ভাব্য শুল্ক পরিবর্তন এবং স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণ পরবর্তী পর্যায়ে বাংলাদেশ কীভাবে যুক্তরাজ্যের বাজার ধরে রাখতে পারে সে বিষয়ে মতবিনিময় করেন।

বিজিএমইএ সভাপতি বলেন, কোভিড-১৯ সংকটকালে কিছু ব্রিটিশ ব্র্যান্ড বাংলাদেশ থেকে পোশাক আমদানি করলেও এখন পর্যন্ত সংশ্লিষ্ট বাংলাদেশি রফতানিকারকদের অনুকূলে রফতানি বিল পরিশোধ করেনি। এতে করে পোশাক শিল্পের ঐসব উদ্যোক্তারা সংকটে পড়েছেন। উল্লেখিত ব্র্যান্ডরা যেন অনতিবিলম্বে রফতানি বিল পরিশোধ করেন, সে বিষয়ে সহযোগিতা প্রদানের জন্য বিজিএমইএ সভাপতি লন্ডনস্থ বাংলাদেশি হাইকমিশনারকে অনুরোধ জানান।

এ সময় বিজিএমইএ সহ-সভাপতি মিরান আলীও উপস্থিত ছিলেন।

ইএআর/এআরএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]