লোকসানি জাহিন টেক্সের শেয়ারের অস্বাভাবিক দাম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:১৯ এএম, ১৯ জুলাই ২০২১

বড় ধরনের লোকসানে নিমজ্জিত হলেও প্রায় তিন মাস ধরে অনেকটা টানা বাড়ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত জাহিন টেক্সের শেয়ার দাম। প্রতিষ্ঠানটির শেয়ারের এই দাম বৃদ্ধিকে অস্বাভাবিক বলছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ।

এ জন্য সোমবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ থেকে বিনিয়োগকারীদের সতর্ক করে জানানো হয়েছে- জাহিন টেক্সের শেয়ার দাম কারণ ছাড়াই অস্বাভাবিক বেড়েছে।

ডিএসই জানিয়েছে, জাহিন টেক্সের শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার কারণ জানাতে ১৮ জুলাই কোম্পানিটিকে নোটিশ পাঠানো হয়। জবাবে কোম্পানিটির কর্তৃপক্ষ জানিয়েছে সম্প্রতি শেয়ারের যে অস্বাভাবিক দাম বেড়েছে তার জন্য কোনো অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য নেই।

তথ্য পর্যালোচনায় দেখা যায়, গত ৩ মে কোম্পানিটির প্রতিটি শেয়ার দাম ছিল ৫ টাকা ২০ পয়সা। যা অনেকটা টানা বেড়ে ১৮ জুলাই লেনদেন শেষে দাঁড়িয়েছে ৯ টাকা ৪০ পয়সায়। অর্থাৎ তিন মাসের কম সময়ের মধ্যে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ৪ টাকা ২০ পয়সা। এ হিসাবে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ৮১ শতাংশ।

শেয়ারের এমন দাম বাড়া কোম্পানিটি ২০১১ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। প্রতিষ্ঠানটি সর্বশেষ ২০১৮ সালে বিনিয়োগকারীদের ৩ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

লোকসানে নিমজ্জিত হওয়ায় ২০১৯-২০ হিসাব বছরে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দেয়নি। আর ২০২০-২১ হিসাব বছরের প্রথম নয় মাসের ব্যবসায় শেয়ারপ্রতি লোকসান করেছে ২ টাকা ৫২ পয়সা।

এমএএস/বিএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]