ঠেঙ্গামারা মহিলা সবুজ সংঘের বন্ড অনুমোদন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২২ পিএম, ১৯ জুলাই ২০২১ | আপডেট: ০৮:২৫ পিএম, ১৯ জুলাই ২০২১
ছবি: সংগৃহীত

ঠেঙ্গামারা মহিলা সবুজ সংঘের (টিএমএসএস) নন-কনভার্টেবল আনসিকিউর্ড উইম্যান এম্পাওয়ারমেন্ট জিরো কুপন বন্ড অনুমোদন দিয়েছে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সোমবার (১৯ জুলাই) অনুষ্ঠিত কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয় বলে জানিয়েছেন বিএসইসির নির্বাহী নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম।

তিনি জানান, ঠেঙ্গামারা মহিলা সবুজ সংঘের বন্ডের ডিসকাউন্ট ভ্যালু ১৭৩ কোটি ৪৫ লাখ টাকা এবং মোট ফেস ভ্যালু ২০০ কোটি ১০ লাখ টাকা। এই বন্ডের ডিসকাউন্ট হার সাড়ে ৭ শতাংশ। বন্ডটি প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে কর্পোরেট ও আর্থিক প্রতিষ্ঠানসহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদের কাছে বিক্রি করা হবে।

এই বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান ও বিনিয়োগকারীদের কাছ থেকে অর্থ উত্তোলন করে টিএমএসএস তাদের ‘জাগরণ’ ও ‘অগ্রসর’ ঋণ প্রকল্পের মাধ্যমে পল্লী এলাকার নারীদের মাঝে ঋণ বিতরণ করবে। ফলে নারীর ক্ষমতায়ন বৃদ্ধি পাবে বলে মনে করছে বিএসইসি।

বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১০ লাখ টাকা এবং প্রতি লটের অভিহিত মূল্য ৩০ লাখ টাকা। বন্ডের ট্রাস্টি এমটিবি ক্যাপিটাল লিমিটেড এবং অ্যারেঞ্জার হিসেবে কাজ করছে ইস্টার্ন ব্যাংক লিমিটেড।

এমএএস/এএএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]