নতুন রূপে ‘বাংলাদেশ ফাইন্যান্স’র যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৪ পিএম, ২৮ জুলাই ২০২১

নাম পরিবর্তিত হচ্ছে আর্থিক খাতের প্রতিষ্ঠান বিডি ফাইন্যান্সের। ১৯৯৯ সালে যাত্রা শুরুর প্রায় ২২ বছর পর নতুন নাম ‘বাংলাদেশ ফাইন্যান্স’ হিসেবে পথচলার সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

বুধবার (২৮ জুলাই) অনলাইন প্লাটফর্মে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে বিডি ফাইন্যান্স নাম বদলে ‘বাংলাদেশ ফাইন্যান্স’ রূপে আনুষ্ঠানিক নাম ঘোষণা করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কায়সার হামিদ।

ব্যবসায়িক প্রতিষ্ঠান আনোয়ার গ্রুপের হাত ধরে, ভিন্ন ভিন্ন প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ও শেয়ারহোল্ডারদের সমন্বয়ে ২২ বছরের পথযাত্রায় বর্তমানে দেশজুড়ে ৭টি ব্র্যাঞ্চের মাধ্যমে অর্থনৈতিক সেবা দিয়ে চলেছে প্রতিষ্ঠানটি। বর্তমানে প্রতিষ্ঠানটির দুটি সাবসিডিয়ারি কোম্পানিসহ ৩০০-এর অধিক কর্মী রয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, বাংলাদেশ ফাইন্যান্সের চেয়ারম্যান মানোয়ার হোসেন, আনোয়ার গ্রুপ ও বাংলাদেশ ফাইন্যান্সের ঊর্ধ্বতন কর্মকর্তা, সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিনিধিসহ অনেকে।

বিএসইসির চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম তার বক্তব্যে বলেন, গত দুই দশক ধরে দেশে উদ্যোক্তা তৈরিতে বিডি ফাইন্যান্সের অবদান অনস্বীকার্য। ক্যাপিটাল মার্কেটে শেয়ারহোল্ডারদের স্বার্থরক্ষায় নতুন নামে বাংলাদেশ ফাইন্যান্স গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি আশা করি। দেশ-বিদেশ থেকে বিনিয়োগ আনয়ন, তরুণ সমাজকে নিজের পায়ে দাঁড়ানোতে উদ্বুদ্ধ করা, দেশের আর্থিক অবকাঠামোগত উন্নয়নসহ আরও অনেক ক্ষেত্রে ভূমিকা রাখার জন্য আমি তাদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করছি।

jagonews24

বাংলাদেশ ফাইন্যান্সের চেয়ারম্যান মানোয়ার হোসেন বলেন, আমরা সমগ্র দেশের প্রতিনিধিত্ব করার লক্ষ্যে মানুষের জীবনযাত্রার গুণগত মান পরিবর্তন করতে এবং বাংলাদেশের জনগণের জন্য গুরুত্বপূর্ণ অবদান রাখতে চাই। কারণ আমরা বাংলাদেশ ফাইন্যান্স, এদেশের জনগণের সেবা করার জন্য একটি আর্থিক সংস্থা।

বাংলাদেশ ফাইন্যান্স ২০১৯ সালে ‘মোস্ট ইনোভেটিভ ফিন্যান্সিয়াল সল্যুশন প্রোভাইডার অব বাংলাদেশ এবং সম্প্রতি ডাবল এ মাইনাস ক্রেডিট রেটিং অর্জন করে। এ দেশের সংখ্যাগরিষ্ঠ মুসলমান জনগোষ্ঠীর পবিত্র বিশ্বাসকে সামনে রেখে বাংলাদেশ ফাইন্যান্সে চালু রয়েছে ইসলামি শরিয়াহভিত্তিক অর্থনৈতিক সেবা। সাম্প্রতিক সময়ে এ দেশে বৈদেশিক ইনভেস্টমেন্ট নিয়ে আসায় এ প্রতিষ্ঠানটি যুগান্তকারী ভূমিকা রেখেছে।

ইএআর/এআরএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]