ইএফডি চালানের সপ্তম লটারির পুরস্কার পাবেন যারা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩৪ এএম, ০৬ আগস্ট ২০২১

চলতি বছর থেকেই ক্রেতাদের কেনাকাটায় ভ্যাট প্রদানে উৎসাহিত করতে পুরস্কার দিচ্ছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। নির্ধারিত দোকানে বসানো ইলেকট্রনিক ফিসক্যাল ডিভাইসে (ইএফডি) ভ্যাট দিয়ে লটারি জিততে পারছেন ক্রেতারা। ইএফডির চালান নম্বরই লটারি কুপন হিসেবে বিবেচিত হচ্ছে।

বৃহস্পতিবার (৫ আগস্ট) জাতীয় রাজস্ব বোর্ডের সম্মেলন কক্ষে ইএফডি চালানের সপ্তম লটারির ড্র অনুষ্ঠিত হয়েছে। এতে মোট ১০১ জন বিজয়ীর ইনভয়েস নম্বর ঘোষণা দেয়া হয়।
১ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত ইস্যু করা চালানের ওপর এই লটারি অনুষ্ঠিত হয়।

ইএফডি লটারিতে প্রথম পুরস্কারের জন্য নির্বাচিত নম্বর হচ্ছে- OOO121NETJUMM32l। দ্বিতীয় পুরস্কারপ্রাপ্ত নম্বর OO1321RAYKSCYS64 এবং তৃতীয় পুরস্কারপ্রাপ্ত নম্বরগুলো
হচ্ছে- OOOO21JHKQHDSTTO, OOO321WZBANKWB19, 001321XNNIKCG996, OO1321RSHDVEV933

ড্র অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

লটারিতে ১০ হাজার টাকা থেকে এক লাখ টাকা পর্যন্ত ১০১টি পুরস্কার রয়েছে। একজন ভ্যাটদাতা প্রথম পুরস্কার হিসেবে এক লাখ টাকা পুরস্কার পেতে পারেন। দ্বিতীয় পুরস্কার ৫০ হাজার ও তৃতীয় পুরস্কার ২৫ হাজার টাকা। এছাড়া ৯৪ জন ভ্যাটদাতা পাচ্ছেন ১০ হাজার টাকা করে পুরস্কার।

পুরস্কার প্রাপ্তরা এনবিআর’র ওয়েবসাইট থেকে বিজয়ী নম্বর ও পুরস্কার গ্রহণ করার পদ্ধতি সম্পর্কে জানতে পারবেন।

২০১৯ সালের ২৫ আগস্ট এনবিআর চেয়ারম্যান আনুষ্ঠানিকভাবে ঢাকার বিভিন্ন মার্কেটে ইএফডি মেশিন স্থাপন উদ্বোধন করেন।

রাজস্ব বোর্ডের পাঁচটি কমিশনারেট ঢাকা উত্তর, দক্ষিণ, পূর্ব, পশ্চিম ও চট্টগ্রামের আওতায় ৩১ জুলাই পর্যন্ত বিভিন্ন প্রতিষ্ঠানে ৩ হাজার ৩৯৩টি ইএফডি মেশিন স্থাপন করা হয়েছে।

এসএম/এসজে

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]