বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিএসইসির নবনিযুক্ত চেয়ারম্যানের শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৬ পিএম, ২৮ আগস্ট ২০২১

বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের (বিএসইসি) নবনিযুক্ত চেয়ারম্যান শহীদুল ইসলাম ভূঁঞা ধানমন্ডির ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেছেন।

শনিবার (২৮ আগস্ট) সকালে বিএসইসি সচিব এ কে এম আনোয়ার মোর্শেদ ও জনসংযোগ কর্মকর্তা আলাউদ্দীন মৃধার উপস্থিতিতে তিনি পুষ্পস্তবক অর্পণ করেন।

১৯৭২ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিল্পপ্রতিষ্ঠান জাতীয়করণ অধ্যাদেশের মাধ্যমে রাষ্ট্রায়াত্ত শিল্পপ্রতিষ্ঠান সৃষ্টি করেন। বিএসইসি বঙ্গবন্ধুর সৃষ্টি।

বঙ্গবন্ধু ১৯৫৬ সালে কোয়ালিশন সরকারের শিল্প, বাণিজ্য, শ্রম, দুর্নীতি দমন ও গ্রাম সহায়তা দপ্তরের মন্ত্রী ছিলেন। কোয়ালিশন সরকারের শিল্পমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দীর্ঘ লালিত স্বপ্ন ছিল বাংলাদেশের অর্থনীতিকে শক্তিশালী ভিত্তির ওপর দাঁড় করানো। তিনি তৃণমূল পর্যায়ে শ্রমঘন শিল্পায়নের ধারা বেগমান করে টেকসই ও সুষম অর্থনৈতিক উন্নয়নের পথে দেশকে এগিয়ে নিয়ে যেতে চেয়েছিলেন।

এনএইচ/এআরএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]