কমিউনিটি ব্যাংকের সঙ্গে বিকাশের সমন্বিত লেনদেন সেবা চালু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৬ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২১

কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের সঙ্গে বিকাশের সমন্বিত লেনদেন সেবা চালু হয়েছে। ফলে বাংলাদেশ পুলিশ বাহিনীর সদস্যসহ কমিউনিটি ব্যাংকের সব গ্রাহক এখন তাৎক্ষণিক বিকাশ অ্যাকাউন্টে টাকা আনতে পারবেন এবং বিকাশ থেকে কমিউনিটি ব্যাংকের অ্যাকাউন্টে টাকা জমাও দিতে পারবেন।

শনিবার (১১ সেপ্টেম্বর) বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ও কমিউনিটি ব্যাংকের চেয়ারম্যান ড. বেনজীর আহমেদ রাজধানীর একটি হোটেলে কমিউনিটি ব্যাংক ও বিকাশের এ যৌথ সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এ সেবার আওতায় কমিউনিটি ব্যাংকের গ্রাহকরা এখন দেশের যেকোনো স্থান থেকে লেনদেন করতে পারবেন বিকাশ অ্যাপের মাধ্যমে। দৈনন্দিন ব্যাংকিং প্রয়োজন মেটাতে এখন ব্যাংক শাখায় যাওয়ার বাধ্যবাধকতা নেই। পাশাপাশি কমিউনিটি ব্যাংকের এটিএম বুথ থেকে ১.৪৯ শতাংশ হারে ক্যাশ আউট সেবাও নিতে পারবেন বিকাশের গ্রাহকরা।

উদ্বোধন অনুষ্ঠানে আইজিপি ড. বেনজীর আহমেদ বলেন, প্রধানমন্ত্রী দুই বছর আগে কমিউনিটি ব্যাংক উদ্বোধন করেছেন। প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, আমরা পুলিশের ব্যাংক করতে চাইনি। আমরা জনগণের জন্য ব্যাংক করেছি। কারণ পুলিশ কমিউনিটির জন্য, মানুষের জন্য কাজ করে।

তিনি বলেন, কমিউনিটি ব্যাংক গত দু’বছরে অনেক দূর এগিয়েছে। আগামীতে এর গতি আরও ত্বরান্বিত হবে এতে কোনো সন্দেহ নেই। বিকাশের সঙ্গে কমিউনিটি ব্যাংকের আজকের চুক্তি কমিউনিটি ব্যাংকের আর্থিক লেনদেনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

কমিউনিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মসিউল হক চৌধুরী বলেন, যাত্রা শুরুর মাত্র দুই বছরের মধ্যে বাংলাদেশ পুলিশের সদস্যসহ অসংখ্য গ্রাহকের ব্যাংকিংসেবা নিশ্চিত করতে আমরা প্রযুক্তিভিত্তিক আধুনিক সব সেবা যুক্ত করেছি। বিকাশের সঙ্গে এ দ্বিমুখী লেনদেন আমাদের গ্রাহকদের আরও বৈচিত্র্যময় ও সৃজনশীল সেবা নেওয়ার সুযোগ এনে দিলো।

উদ্বোধন অনুষ্ঠানে কমিউনিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মসিউল হক চৌধুরী এবং বিকাশের সিইও কামাল কাদীরসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

টিটি/ইউএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]