৮৬ প্রতিষ্ঠানকে সাত লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৯ এএম, ১৪ সেপ্টেম্বর ২০২১

নিত্যপণ্যের মূল্য সহনীয় রাখতে এবং ভোক্তাস্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে ঢাকাসহ সারাদেশে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অভিযানকালে ৮৬টি প্রতিষ্ঠানকে ৭ লাখ ৩৪ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। সোমবার (১৩ সেপ্টেম্বর) দিনব্যাপী অভিযান চালিয়ে এসব জরিমানা আদায় করা হয়।

এদিন অধিদপ্তরের বিভাগীয় ও জেলা পর্যায়ের কর্মকর্তাদের নেতৃত্বে বিভিন্ন নিত্যপণ্যের বাজার এবং ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়। এ সময় ভোক্তা অধিকারবিরোধী অপরাধে জরিমানা করা হয় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে।

ঢাকাসহ সারাদেশে ৩৫টি টিম পরিচালিত অভিযানে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, ধার্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয়, মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ, পণ্যের মোড়কজাতকরণ বিধি লঙ্ঘন, অবৈধ প্রক্রিয়ায় খাদ্যদ্রব্য প্রস্তুত, ওজন ও পরিমাপে কারচুপিসহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে ৮৬টি প্রতিষ্ঠানকে ৭ লাখ ৩৪ হাজার ৫০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

অভিযান পরিচালনাকালে ঢাকাসহ সারাদেশে টিসিবি কর্তৃক পরিচালিত সাশ্রয়ী মূল্যের পণ্য বিক্রয় কার্যক্রম (ট্রাকসেল) মনিটরিং করা হয়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, স্বাস্থ্য বিভাগ, কৃষি বিভাগ, মৎস্য বিভাগ, ক্যাবসহ সংশ্লিষ্ট শিল্প ও বণিক সমিতির প্রতিনিধিবৃন্দ অধিদপ্তর পরিচালিত অভিযানে সহযোগিতা প্রদান করেন।

অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা বাজারে চিনি, ভোজ্যতেলসহ অন্যান্য নিত্যপণ্যের দাম ভোক্তা সহনীয় পর্যায়ে রাখার জন্য সংশ্লিষ্ট ব্যবসায়ীদের আহবান জানান।

ইএআর/জেডএইচ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]