বিএসইসির কারখানায় শিশুশ্রম নিষিদ্ধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৭ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২১

বাংলাদেশ স্টিল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং করপোরেশনের (বিএসইসি) সব প্রতিষ্ঠানে শিশুশ্রম নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া প্রতিটি কারখানায় শিশুশ্রম নিরোধ ও শিশু অধিকার রক্ষায় কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিএসইসি চেয়ারম্যান মো. শহীদুল হক ভূঁইয়া।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) ‘শেখ রাসেল দিবস’ যথাযথ মর্যাদায় পালনে বিএসইসির প্রস্তুতিমূলক সভায় তিনি এ কথা বলেন। এসময় শিশু নির্যাতন প্রতিরোধ কমিটি গঠনেরও পরামর্শ দেন তিনি।

jagonews24

বিএসইসির চেয়ারম্যান বলেন, বিএসইসির সব প্রতিষ্ঠানে শিশুশ্রম নিষিদ্ধ করা হয়েছে। সেটা ব্যস্তবায়নে কারখানায় শিশুশ্রম নিরোধ ও শিশু অধিকার রক্ষায় কমিটি গঠন করুন। পাশাপাশি শিশু নির্যাতন প্রতিরোধ কমিটিও থাকবে প্রতিটি কারখানায়।

সভায় শেখ রাসেল দিবসে জাতীয় অনুষ্ঠানের সঙ্গে সংগতি রেখে দোয়া মাহফিল, শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ অন্যান্য অনুষ্ঠান বাস্তবায়নের জন্য একজন পরিচালককে আহ্বায়ক করে কমিটি গঠন করা হয়।

বিএসইসির এ সভায় প্রতিষ্ঠানটির পরিচালক ও বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।

এনএইচ/ইউএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]