ইনস্টিটিউট অব এসএমই ফাউন্ডেশন উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৮ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২১

ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের প্রশিক্ষণ আরও অর্থবহ করার জন্য এসএমই ফাউন্ডেশন কর্তৃক ইনস্টিটিউট অব এসএমই ফাউন্ডেশন প্রতিষ্ঠা করা হয়েছে।

এতে ৩০ জন প্রশিক্ষণার্থীর জন্য একটি প্রশিক্ষণ ভেন্যু এবং ২০ জন প্রশিক্ষণার্থীর জন্য একটি কম্পিউটার ল্যাব প্রতিষ্ঠা করা হয়েছে। এ প্রশিক্ষণ ইনস্টিটিউটের মাধ্যমে প্রশিক্ষণার্থীদের মধ্য ও দীর্ঘমেয়াদি প্রশিক্ষণ দেওয়া সম্ভব হবে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকালে শেরেবাংলা নগরে এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে স্থাপিত এ ইনস্টিটিউট অব এসএমই ফাউন্ডেশন ও বিজনেস ইনকিউবেশন সেন্টারের উদ্বোধন করেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

তিনি বলেন, উন্নত দেশসমূহের অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনে সবচেয়ে বড় ভূমিকা রাখছে এসএমই। এ খাতের মাধ্যমে উদ্যোক্তা তৈরি, দারিদ্র্য বিমোচন, কর্মসংস্থান সৃষ্টি সর্বোপরি দেশের অর্থনৈতিক উন্নয়ন ত্বরান্বিত হচ্ছে। তিনি করোনা মহামারির এ সময়ে যেসব শিল্প উদ্যোক্তা পিছিয়ে গেছেন তাদের ঋণ বিতরণে সহায়তা এবং নতুন নতুন উদ্যোক্তা তৈরির জন্য ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রতি আহ্বান জানান।

এসএমই ফাউন্ডেশনের চেয়ারপাসন অধ্যাপক ড. মো. মাসুদুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

এনএইচ/এমএসএম/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]