বিভিন্ন সরকারি সেবার উদ্বোধন মিডল্যান্ড ব্যাংকের

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৬:০৪ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২১

মিডল্যান্ড ব্যাংক লিমিটেড (এমডিবি) এর অ্যাকাউন্টহোল্ডার, যারা ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিং অ্যাপ্লিকেশন: মিডল্যান্ডের অনলাইনের নিবন্ধিত ব্যবহারকারী, তারা এখন থেকে ব্যাংকের শাখায় না গিয়ে বাড়ি বা অফিস থেকে অনলাইনে অটোমেটেড চালান সিস্টেমে (চালান) এর মাধ্যমে সরকারি বিভিন্ন ফি যেমন ই-পাসপোর্ট (নতুন), আয়কর, ভ্যাট, ডিউটি/শুল্ক, সারচার্জ ইত্যাদি পরিশোধ করতে পারবে।

১৫ সেপ্টেম্বর গুলশানে ব্যাংকের প্রধান কার্যালয়ের বোর্ড রুমে অনুষ্ঠিত একটি সংক্ষিপ্ত অনুষ্ঠানে অনলাইনে চালানের মাধ্যমে সরকারি বিভিন্ন ফি প্রদান সেবাটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আহসান-উজ জামান বলেন, মিডল্যান্ড ব্যাংক সবসময় ডিজিটাল ব্যাংকিং সেবার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করছে। এরই ধারাবাহিকতায় ব্যাংক তার গ্রাহকদের জন্য বাড়ি বা অফিস থেকে একটি কম্পিউটার ব্যবহার করে অনলাইনের মাধ্যমে ই-পাসপোর্ট ফি, সরকারি কর এবং ভ্যাট সহজেই দেওয়ার ব্যবস্থা করছে, যা ব্যাংকের ডিজিটাল ব্যাংকিং সেবার সম্ভারকে আরো প্রসারিত করেছে।

তিনি পাসপোর্ট কর্তৃপক্ষ এবং ন্যাশনাল বোর্ড অব রেভিনিউর পক্ষ থেকে মিডল্যান্ড ব্যাংককে এই ধরনের ফি আদায়ের অনুমতি দেওয়ার জন্য সরকারকে ধন্যবাদ জানান।

পূর্বে, বাংলাদেশ ব্যাংকের সঙ্গে একটি চুক্তির আওতায় গ্রাহকরা তাদের বিভিন্ন সরকারি ফি এ-চালান এর মাধ্যমে মিডল্যান্ড ব্যাংকের যে কোনো শাখায় গিয়ে পরিশোধ করছিলেন, যা অব্যহত রয়েছে। নতুন পরিষেবা চালু হওয়ার ফলে, গ্রাহকরা ব্যাংকের শাখার পাশাপাশি বাসা কিংবা অফিস থেকে অনলাইনে পরিষেবাটি গ্রহণ করতে পারবেন এবং সরকারি ফি দেওয়া নিশ্চিত করার জন্য একটি রসিদ মুদ্রণ করার সঙ্গে সঙ্গে কোনো ঝামেলা ছাড়াই রিয়েল-টাইমে সরকারি রাজস্ব আদায় নিশ্চিত করতে পারবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. জাহিদ হোসেন, রিটেইল বিভাগের প্রধান মো. রিদওয়ানুল হক, তথ্যপ্রযুক্তি বিভাগের প্রধান মো. নাজমুল হুদা সরকারসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমআরএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]