লভ্যাংশ হিসেবে টাকার সঙ্গে শেয়ার দেবে সোনালী পেপার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৫ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২১

পুঁজিবাজারে তালিকাভুক্ত সোনালী পেপারের পরিচালনা পর্ষদ ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ নগদ ও ২০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

অর্থাৎ কোম্পানিটির শেয়ারহোল্ডাররা লভ্যাংশ হিসেবে ১০০টি শেয়ারের বিপরীতে নগদ ১০০ টাকা এবং ২০টি করে সাধারণ শেয়ার পাবেন। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

লভ্যাংশের বিষয়ে কোম্পানিটির পরিচালনা পর্ষদের নেওয়া সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১১ নভেম্বর। আর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৭ অক্টোবর।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) করেছে চার টাকা ৮৯ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৮৪ টাকা ৩৩ পয়সা।

লভ্যাংশ ঘোষণার কারণে আগামীকাল রোববার কোম্পানিটির শেয়ারের দাম বাড়ার ক্ষেত্রে কোনো সার্কিট ব্রেকার থাকবে না। অর্থাৎ শেয়ার দাম যতখুশি বাড়তে বা কমতে পারবে।

এর আগে ২০২০ সালে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের পাঁচ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেয়। তার আগে ২০১৯, ২০১৬, ২০১৫, ২০১৪, ২০১৩ সালে কোম্পানিটি থেকে ১০ শতাংশ করে লভ্যাংশ পায় বিনিয়োগকারীরা।

১৮ কোটি ৩০ লাখ টাকা পরিশোধিত মূলধনের এই প্রতিষ্ঠানটির মোট শেয়ার সংখ্যা এক কোটি ৮৩ লাখ দুই হাজার ৮৮৪টি। এর মধ্যে ৭২ দশমিক শূন্য ৬ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছে আছে ২৫ দশমিক ৮১ শতাংশ। বাকি ২ দশমিক ১৩ শতাংশ শেয়ার আছে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে।

এমএএস/এমএসএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]