বিএসইসির তিন দিনব্যাপী উৎপাদনশীলতা ও এমসিএফএ কোর্স

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪১ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২১

বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের (বিএসইসি) অধীনস্থ শিল্প প্রতিষ্ঠানের কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে তিন দিনব্যাপী উৎপাদনশীলতা ও এমসিএফএ বিষয়ক ইন-হাউজ প্রশিক্ষণ কোর্স উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৮ সেপ্টেম্বর) রাজধানীর সোবহানবাগে বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট (বিআইএম) মিলনায়তনে এ কোর্সটির উদ্বোধন করেন বিএসইসির চেয়ারম্যান মো. শহীদুল হক ভূঁইয়া। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএসইসির পরিচালক (বাণিজ্যিক) এ কে মহিউদ্দিন আহমদ।

প্রশিক্ষণ কোর্সে বিএসইসির নিয়ন্ত্রণাধীন ৯টি শিল্প প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক, প্রোডাকশন ও অ্যাকাউন্টস হেডসহ মোট ৩১ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন। যা চলবে ১৮ থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত।

jagonews24

করোনা দুর্যোগে বিএসইসির অধীনস্থ শিল্প প্রতিষ্ঠানগুলো যে ক্ষতির সম্মুখীন হয়েছে, তা কাটিয়ে প্রতিষ্ঠানকে পুনরায় লাভজনক করে তুলতে কর্মকর্তা-কর্মচারীদের প্রতি আহ্বান জানান বিএসইসির চেয়ারম্যান।

তিনি বলেন, প্রতিষ্ঠানগুলোর উৎপাদন প্রক্রিয়ায় মালামাল ও আনুসঙ্গিক শক্তি ব্যবহারের ও অপচয়য়ের ক্ষেত্র নির্ধারণ, হিসাব সংরক্ষণ এবং অপচয়রোধে কোর্সিটি সহায়ক ভূমিকা রাখবে।

এনএইচ/এমএসএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]