মাইডাস ফাইন্যান্সের মুনাফায় বড় চমক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:১১ এএম, ১৯ সেপ্টেম্বর ২০২১

বছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) পুঁজিবাজারে তালিকাভুক্ত মাইডাস ফাইন্যান্স মুনাফায় বড় চমক দেখিয়েছে। আগের বছর লোকসানে থাকা কোম্পানিটি এ বছর বড় মুনাফা করেছে।

কোম্পানিটির কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে রোববার (১৯ সেপ্টেম্বর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, চলতি বছরের এপ্রিল-জুন প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১ টাকা ৮ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান হয় ১৯ পয়সা।

এদিকে দ্বিতীয় প্রান্তিকে মুনাফায় বড় উত্থান হওয়ায় পরও ছয় মাসের (জানুয়ারি-জুন) হিসাবে কোম্পানিটির বড় লোকসানে রয়েছে। চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২ টাকা ৭২ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৭ পয়সা।

এ বছরের জুন শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৮ টাকা ৯৭ পয়সা, যা ২০২০ সালের ডিসেম্বর শেষে ছিল ১১ টাকা ৬৯ পয়সা।

অপারেটিং ক্যাশ ফ্লো’র তথ্য অনুযায়ী, এ বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত সময়ে শেয়ারপ্রতি অপারিটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ঋণাত্মক ১০ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ার প্রতি অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ঋণাত্মক ২৯ পয়সা।

এমএএস/এমকেআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]