পোশাকশিল্পের উন্নয়নে আন্তর্জাতিক গণমাধ্যমের সহযোগিতা চায় বিজিএমইএ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩৪ এএম, ২৩ সেপ্টেম্বর ২০২১

দেশের পোশাকশিল্পের ভাবমূর্তি উন্নয়নে আন্তর্জাতিক গণমাধ্যমের সহযোগিতা চেয়েছেন বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান।

নিউইয়র্কে সোর্সিং জার্নালের প্রতিষ্ঠাতা ও সভাপতি এডওয়ার্ড হার্টজম্যানের সঙ্গে স্থানীয় সময় মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সাক্ষাৎকালে তিনি এ আহ্বান জানান।

এসময় বিজিএমইএ-এর সাবেক সভাপতি মো. শফিউল ইসলাম (মহিউদ্দিন), বর্তমান বোর্ডের সহ-সভাপতি মিরান আলী ও পরিচালক আব্দুল্লাহ হিল রাকিব উপস্থিত ছিলেন।

বিজিএমইএ নেতারা বলেন, সোর্সিং জার্নালের প্রতিষ্ঠাতায় সাম্প্রতিককালে বাংলাদেশের পোশাকশিল্পে নিরাপত্তা, টেকসই উন্নয়ন এবং শ্রমিকদের কল্যাণ প্রভৃতি ক্ষেত্রে অসাধারণ অগ্রগতি সাধিত হয়েছে।

সমিতির সভাপতি বাংলাদেশের পোশাকশিল্পের অনন্য অর্জন ও ইতিবাচক গল্পগুলো বিশ্ববাসীকে জানাতে সোর্সিং জার্নালসহ আন্তর্জাতিক গণমাধ্যমের সহযোগিতা ও সমর্থন চেয়েছেন।

কীভাবে সোর্সিং জার্নাল বিজিএমইএর সাথে যৌথ উদ্যোগ নিয়ে আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশ, বিশেষ করে এদেশের পোশাকশিল্পের ভাবমূর্তি উজ্জ্বল করতে পারে, এ বিষয়েও আলোচনা হয়।

এডওয়ার্ড হার্টজম্যান প্রকাশনার মাধ্যমে আন্তর্জাতিকভাবে বাংলাদেশের পোশাকশিল্পের ইতিবাচক গল্পগুলো তুলে ধরতে সোর্সিং জার্নালের সঙ্গে বিজিএমইএর মিথষ্ক্রিয়া আরও গভীরতর করার জন্য বিজিএমইএ সভাপতিকে অনুরোধ জানান।

সোর্সিং জার্নাল হচ্ছে, পোশাক এবং টেক্সটাইল এক্সিকিউটিভদের জন্য একটি বিখ্যাত বাণিজ্য প্রকাশনা, যা সোর্সিং ও ম্যানুফ্যাকচারিংয়ের ওপর চোখ রাখে।

ইএআর/এমকেআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]