বিকাশে ইউএনএইচসিআরের অনুদান পেলেন ১৫ হাজার অসহায়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৮ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২১

কক্সবাজারে করোনাকালে ক্ষতিগ্রস্ত ও অসহায় ১৫ হাজার স্থানীয় বাসিন্দাকে বিকাশের মাধ্যমে আড়াই হাজার টাকা করে আর্থিক সহায়তা দিয়েছে জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা (ইউএনএইচসিআর)।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সংস্থাটির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

কোভিড-১৯ মহামারিতে অর্থনৈতিকভাবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত ও গরিব-অসহায় স্থানীয় জনগোষ্ঠীর মাঝে বিকাশের মাধ্যমে এই আর্থিক সহায়তা বিতরণ করে ইউএনএইচসিআর। বিশেষ করে কোভিডকালে চাকরি হারানো, পঙ্গু, বয়স্ক, বিধবা, হকার, তৃতীয় লিঙ্গের মানুষ, হোটেলকর্মী ও অতিদরিদ্র মানুষের মাঝে এই এককালীন আর্থিক সহায়তা প্রদান করে সংস্থাটি।

ইউএনএইচসিআরের স্থানীয় অংশীদার হিসেবে আর্থিক সহায়তা প্রকল্পটি বাস্তবায়ন করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

সম্প্রতি কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান বিকাশের মাধ্যমে সহায়তা প্রদান কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

অনুষ্ঠানে কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ, ইউএনএইচসিআর কক্সবাজার অফিস প্রধান ইটা শুয়েট, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ডিজাস্টার রেসপন্স বিভাগের পরিচালক ইমাম জাফর শিকদার, বিকাশের কমার্শিয়াল ডিভিশনের ভাইস প্রেসিডেন্ট মেহমুদ আশিক ইকবাল ও ডেপুটি জেনারেল ম্যানেজার সোমেল রেজাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ইএআর/বিএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]