ভোক্তা অধিদপ্তরের অভিযানে ৯২ প্রতিষ্ঠানকে ১০ লাখ জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩৬ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২১

নিত্যপণ্যের মূল্য সহনীয় রাখতে এবং ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধ প্রতিরোধে ঢাকাসহ সারাদেশে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসয় ভোক্তাস্বার্থ বিরোধী অপরাধে বিভিন্ন ৯২টি প্রতিষ্ঠানকে প্রায় ১০ লাখ টাকা জরিমানা করা হয়। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দিনব্যাপী অভিযান চালিয়ে এসব জরিমানা করা হয় বলে অধিদপ্তরের পক্ষ থেকে জানিয়েছে।

জানা গেছে, এদিন ঢাকা মহানগরীর লালবাগ ও উত্তরা এলাকায় অধিদপ্তরের অভিযান পরিচালিত হয়। অভিযানে লালবাগ ও উত্তরা এলাকার বিভিন্ন ফার্মেসি, বেকারি, রেস্টুরেন্ট, সুপারশপসহ বিভিন্ন প্রতিষ্ঠানে মেয়াদোত্তীর্ণ ওষুধ, মোড়কজাতকরণ বিধি লঙ্ঘন, অবৈধ প্রক্রিয়ায় খাদ্যপণ্য প্রস্তুতসহ ভোক্তাস্বার্থ বিরোধী অন্যান্য অপরাধে জরিমানা করা হয়।

পাশাপাশি চিনি, ভোজ্যতেল, চালসহ নিত্যপণ্যের বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য, পণ্য ক্রয়-বিক্রয় রসিদ, পণ্যের মূল্যতালিকা পরিবীক্ষণ করা হয়। এসময় সরকার নির্ধারিত মূল্যে চিনি ও ভোজ্যতেল বিক্রয়ের বিষয়ে ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

jagonews24

বৃহস্পতিবার ঢাকাসহ সারাদেশে অধিদপ্তরের ৩৮টি টিম পরিচালিত অভিযানে ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে ৯২টি প্রতিষ্ঠানকে প্রায় ১০ (৯ লাখ ৮৭ হাজার ৫০০) টাকা জরিমানা করা হয়।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, স্বাস্থ্য বিভাগ, কৃষি বিভাগ, মৎস্য বিভাগ, ক্যাবসহ সংশ্লিষ্ট শিল্প ও বণিক সমিতির প্রতিনিধিবৃন্দ অধিদপ্তর পরিচালিত অভিযানে সহযোগিতা প্রদান করে।

এ প্রসঙ্গে অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা বলেন, দেশের সকল পর্যায়ের ভোক্তাদের স্বার্থ সুরক্ষায় অধিদপ্তর সদা তৎপর রয়েছে। পণ্য ও সেবা ক্রয়ে ভোক্তাদের আরও বেশি সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।

ইএআর/ইএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]