‘টেন মিনিট স্কুল’র সব সেবার ফি দেওয়া যাবে বিকাশে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২৫ পিএম, ০৭ অক্টোবর ২০২১

এখন থেকে শিক্ষার্থীরা খুব সহজেই অনলাইন এডুকেশন প্ল্যাটফর্ম ‘টেন মিনিট স্কুল’ এর সব ধরনের সেবার ফি পরিশোধ করতে পারবেন বিকাশে। পেমেন্ট গেটওয়ে অথবা অ্যাপ ব্যবহার করে দেশের যেকোনো প্রান্ত থেকে এ সেবা নিতে পারবেন গ্রাহকরা। প্রতিষ্ঠানটির পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বুধবার বিকাশের প্রধান কার্যালয়ে দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ ও টেন মিনিট স্কুলের মধ্যে এ সম্পর্কিত একটি চুক্তি স্বাক্ষরিত হয়। বিকাশের চিফ কমার্শিয়াল কর্মকর্তা আলী আহম্মেদ এবং টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা আয়মান সাদিক এসময় উপস্থিত ছিলেন।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিকাশের স্ট্র্যাটেজি অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট বিভাগের ভাইস-প্রেসিডেন্ট এস এম বেলাল আহমেদ এবং টেন মিনিট স্কুলের চিফ টেকনোলজি কর্মকর্তা আবদুল্লাহ আবইয়াদ রায়েদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

যাত্রা শুরুর পর থেকে দেশের সবচেয়ে সমৃদ্ধ এবং নির্ভরযোগ্য অনলাইন এডুকেশন প্ল্যাটফর্মে পরিণত হয়েছে ‘টেন মিনিট স্কুল’। প্রতিদিন ওয়েবসাইট, অ্যাপ এবং সোশ্যাল মিডিয়া ব্যবহার করে একাডেমিক, অ্যাডমিশন, স্কিল ডেভেলপমেন্টসহ নানান কোর্স করছে বিশ লাখের বেশি শিক্ষার্থী।

অনলাইন কুইজ, ভিডিও, টিউটোরিয়াল, মডেল টেস্ট, ইনফোগ্রাফিক্স ও ব্লগের সমন্বয়ে কোর্সগুলো হয়ে উঠেছে অংশগ্রহণমূলক ও আনন্দময়। বিকাশ পেমেন্টে কোর্সগুলো নেওয়া এখন শিক্ষার্থীদের জন্য আরও সহজ হবে।

একাডেমিক ফি থেকে শুরু করে, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বেতন, ভর্তির আবেদন ফিসহ অন্যান্য ফি বিকাশের মাধ্যমে পরিশোধ করা ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে। বিকাশে বর্তমানে ৬০০টির বেশি সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের অ্যাডমিশন ফি ও একাডেমিক ফিসহ সব ধরনের ফি পরিশোধের সুবিধা রয়েছে।

ইএআর/এমআরএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]