ক্রিমের মোড়কে বিভ্রান্তিকর তথ্য, দুই লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৬ এএম, ১৩ অক্টোবর ২০২১

কৃত্রিম রং, মার্জারিন, মিল্ক ক্রিমের কারখানায় নির্ধারিত কৃত্রিম রঙের মোড়কে বিভ্রান্তিকর উপাদান সংক্রান্ত তথ্য পাওয়ায় একটি প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা অর্থদণ্ড দিয়েছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাইমেনা শারমীনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে মিরপুরে অবস্থিত আল আইন নামে মিল্ক ক্রিমের কারখানায় এ অভিযান চালানো হয়।

অভিযানে নির্ধারিত কৃত্রিম রঙের মোড়কে বিভ্রান্তিকর উপাদান সংক্রান্ত তথ্য পাওয়া যায়। নিরাপদ খাদ্য আইন ২০১৩ অনুযায়ী মোড়ক যথাযথ ছিল না। এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উপকরণ প্রস্তুত করা হচ্ছিল এবং পেস্ট কন্ট্রোলের কোনো ব্যবস্থা ছিল না।

এজন্য নিরাপদ খাদ্য আইন ২০১৩ অনুযায়ী কারখানা মালিককে দুই লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয় ও তাৎক্ষণিকভাবে তা আদায় করা হয়।

jagonews24

অভিযানকালে কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য উৎপাদন, সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুত ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষণ ও ভোক্তাদের স্বাস্থ্যঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেওয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়।

অভিযান পরিচালনাকালে সার্বিক সহায়তায় ছিলেন নিরাপদ খাদ্য পরিদর্শক মো. আব্দুল খালেক ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সহকারী ও আইনশৃঙ্খলা বাহিনীর একটি টিম।

এনএইচ/এআরএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]