উদ্যোক্তাদের সম্মাননা পেলেন বিসিক চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৩ পিএম, ১৪ অক্টোবর ২০২১

কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের (সিএমএসএমই) উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য ‘বিসিক অনলাইন মার্কেটে’ বিপণন, শিল্প উদ্যোক্তাদের সব সেবা একই ছাতার নিচ থেকে দেওয়ার জন্য ‘বিসিক ওয়ান স্টপ সার্ভিস’ চালু করাসহ করোনাকালে ভার্চুয়াল মেলা আয়োজনের জন্য সম্মাননা পেয়েছেন বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বিসিক ভবনে চলমান ‘বিসিক শরৎ উদ্যোক্তা হাট’-এ বিসিক চেয়ারম্যানের হাতে এ সম্মাননা স্মারক তুলে দেয় বিসিক উদ্যোক্তা ফোরাম।

বিসিক উদ্যোক্তা ফোরামের পক্ষে পিপলস ফুটওয়্যার অ্যান্ড লেদার গুডসের স্বত্বাধিকারী রেজবিন হাফিজ বিসিক চেয়ারম্যানের হাতে এ সম্মাননা তুলে দেন। এসময় বিসিক পরিচালক (শিল্প উন্নয়ন ও সম্প্রসারণ) নেপাল চন্দ্র কর্মকার, বিসিক সচিব মফিদুল ইসলামসহ বিসিকের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিসিক উদ্যোক্তা ফোরামের সদস্যরা উপস্থিত ছিলেন।

বিসিক দেশের কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি (সিএমএসএমই) শিল্পের উন্নয়ন ও সম্প্রসারণে নিয়োজিত সরকারি খাতের মুখ্য প্রতিষ্ঠান। করোনাকালে বিসিক উদ্যোক্তাদের পণ্য অনলাইনে বিপণনের জন্য ৮৮টি ভার্চুয়াল (অনলাইন) মেলার আয়োজন করা হয়।

এছাড়া স্বাস্থ্যবিধি মেনে সারাদেশে ২৭টি মেলার আয়োজন করে বিসিক। বর্তমানে অনলাইন মেলার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে সারাদেশে ফিজিক্যাল মেলা আয়োজনের প্রস্তুতি চলছে।

দেশের উদ্যোক্তাদের প্রয়োজনীয় সব সেবা একই ছাতার নিচ থেকে দিতে বিসিক চালু করেছে ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস)। বিসিক ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে ৩৫টি সরকারি দপ্তর বা সংস্থার ২০০টিরও বেশি সেবা পর্যায়ক্রমে দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

সিএমএসএমই উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য প্রদর্শন ও বিপণনের জন্য বিসিক চালু করেছে অত্যাধুনিক ই-কমার্স প্ল্যাটফর্ম ‘বিসিক অনলাইন মার্কেট’। পণ্য বিপণনের জন্য উদ্যোক্তারা এখানে বিনামূল্যে তাদের শপের জন্য আবেদন করতে পারবেন।

এনএইচ/এআরএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]