বাংলাদেশ থেকে আরও বেশি পোশাক কিনতে চায় বিখ্যাত ব্র্যান্ড বেনেটন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩২ পিএম, ১৪ অক্টোবর ২০২১

বিখ্যাত বৈশ্বিক পোশাক ব্র্যান্ড ইউনাইটেড কালারস অব বেনেটন বাংলাদেশ থেকে আরও বেশি পোশাক কেনার বিষয়ে ইচ্ছা প্রকাশ করেছে।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) গুলশানে বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সঙ্গে সাক্ষাৎকালে বেনেটনের এশিয়া প্যাসেফিকের হেড অব অপারেশন্স মনিকা জোশী এ ইচ্ছার কথা জানান।

আলোচনা চলাকালে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, পণ্যের বৈচিত্র্যকরণ, বিশেষ করে নন-কটন ও হাই-অ্যান্ড পণ্যের দিকে বাংলাদেশের পোশাকশিল্প ক্রমাগতভাবে মনোযোগ বাড়াচ্ছে। তিনি বেনেটনকে অনুরোধ জানান, তারা যেন উচ্চ চাহিদাসম্পন্ন পোশাক তৈরিতে বাংলাদেশে তাদের সরবরাহকারীদের সক্ষমতা বৃদ্ধিতে সমর্থন ও সহযোগিতা প্রদান করেন।

এ সময় বেনেটনকে বাংলাদেশ থেকে অধিক পোশাক সোর্সিং করার বিষয়ে বিজিএমইএ’র পক্ষ থেকে সহায়তার আশ্বাস দেন বিজিএমইএ সভাপতি। তিনি বলেন, বৈশ্বিক সাপ্লাই চেইনে ইয়ার্ন, কেমিক্যাল এবং অন্য কাঁচামালের দাম বেড়ে যাওয়ায় পোশাকশিল্পে উৎপাদন ব্যয় বেড়ে গেছে। এ পরিপ্রেক্ষিতে সাপ্লাই চেইনকে টেকসই করতে পোশাকের ন্যায্যমূল্য এবং সাপ্লাই চেইনের অংশীদারদের প্রতি সহানুভূতিশীল হওয়া প্রয়োজন।

ইএআর/এমআরআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]