প্রথমবারের মতো ইপিজেড পরিদর্শনে ডাইফ মহাপরিদর্শক

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৬:০৮ পিএম, ১৭ অক্টোবর ২০২১

দেশে প্রথমবারের মতো বিভিন্ন ইপিজেডে অবস্থিত কারখানা পরিদর্শন করেছে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর (ডাইফ)। গত বৃহস্পতি ও শনিবার (১৪ ও ১৬ অক্টোবর) অধিদপ্তরের মহাপরিদর্শক মো. নাসির উদ্দিন আহমেদ এসব কারখানা পরিদর্শন করেন।

নীলফামারী জেলার সৈয়দপুরে অবস্থিত উত্তরা ইপিজেডের দুটি দেশি ও দুটি বিদেশি কারখানা পরিদর্শন করেন ডাইফ মহাপরিদর্শক।

বৃহস্পতিবার তিনি ইপিজেডের সেকশন সেভেন ইন্টারন্যাশনাল লিমিটেড ও ম্যাজেন (বাংলাদেশ) ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং শনিবার দেশবন্ধু টেক্সটাইল মিলস লিমিটেড ও ভেনচুরা লেদার ওয়্যার এমএফওয়াই (বিডি) লিমিটেড পরিদর্শন করেন।

jagonews24

ইপিজেড পরিদর্শনকালে কারখানাগুলোর ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সঙ্গে মতবিনিময়, ইপিজেডের মেডিকেল সেন্টার, সিকিউরিটি ব্যারাক, স্কুল অ্যান্ড কলেজ দর্শন করেন ডাইফ মহাপরিদর্শক।

১৯৮৩ সালে বাংলাদেশে ইপিজেড চালু হয়। এরপর থেকে এ পর্যন্ত কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মাধ্যমে ইপিজেডভুক্ত কারখানায় অফিসিয়ালি পরিদর্শন করা হয়নি।

বৃহস্পতিবার ইপিজেড পরিদর্শনের মধ্য দিয়ে রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মাধ্যমে পরিদর্শন শুরু হলো। এ ব্যাপারে ইপিজেড কর্তৃপক্ষ সার্বিক সহযোগিতা করে।

বিএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]