টিএমএসএস সদস্যদের ক্ষুদ্রঋণের কিস্তি পরিশোধ হবে বিকাশে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২০ পিএম, ১৮ অক্টোবর ২০২১

সদস্যদের ক্ষুদ্রঋণের কিস্তি পরিশোধ সহজ করতে বিকাশ সল্যুশন ব্যবহার করবে দেশের শীর্ষস্থানীয় এনজিও টিএমএসএস। ফলে টিএমএসএস’র ১২ লাখের বেশি সদস্য যে কোনো সময় আরও সহজে তাদের বিকাশ অ্যাকাউন্ট দিয়ে ক্ষুদ্রঋণের মাসিক কিস্তি পরিশোধ করতে পারবেন।

বগুড়ায় টিএমএসএস ও দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশের মধ্যে এ সম্পর্কিত একটি চুক্তি স্বাক্ষরিত হয়। একই সঙ্গে টিএমএসএস মেডিকেল ও রফাতুল্লাহ্ কমিউনিটি হাসপাতালে বিনামূল্যে কোভিড চিকিৎসা সেবায় ১০ লাখ টাকা অনুদান দেওয়া হয় বিকাশের পক্ষ থেকে।

চুক্তি স্বাক্ষর ও অনুদান প্রদান অনুষ্ঠানে টিএমএসএস’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপক ড. হোসনে-আরা বেগম এবং বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীরসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বিকাশের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

টিএমএসএস বর্তমানে তাদের ৮৫৬টি শাখার মাধ্যমে ঋণ বিতরণ ও কিস্তির টাকা গ্রহণ করে থাকে।

টিএমএসএস’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক হোসনে-আরা বেগম বলেন, বিকাশের মাধ্যমে কিস্তি পরিশোধের সুবিধা টিএমএসএস’র সদস্যদের বাড়তি স্বস্তি এনে দেবে এবং আমাদের ক্ষুদ্রঋণ কার্যক্রমকে গতিশীল করবে। অন্যদিকে কর্পোরেট প্রতিষ্ঠান হিসেবে বিকাশ টিএমএসএস হাসপাতালে যে অনুদান দিল, তা অন্যান্যদের জন্যও উদাহরণ হয়ে থাকবে।

বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর বলেন, ছোট অঙ্কের ক্ষুদ্রঋণ বিতরণ এবং কিস্তি সংগ্রহে বিকাশের এই সেবা ঋণ গ্রহণকারী এবং প্রদানকারী উভয়ের জন্যই সহজ, নিরাপদ এবং একই সঙ্গে সময় ও খরচ সাশ্রয়ী।

বিকাশ থেকে দেওয়া অনুদানের অর্থ এক হাজার শয্যা বিশিষ্ট টিএমএসএস মেডিকেল ও রফাতুল্লাহ্ কমিউনিটি হাসপাতালে বিনামূল্যে কোভিড চিকিৎসা সেবায় ব্যবহৃত হবে। হাসপাতালের ৩০০টি শয্যায় কোভিড ডেডিকেটেড চিকিৎসা চলছে। হাসপাতালে গুরুতর কোভিড রোগীদের জন্য ১৪টি আইসিইউ এবং ১০টি এইচডিইউ রয়েছে।

ইএআর/জেডএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]