মিরসরাইতে হচ্ছে শেখ রাসেল ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৮ পিএম, ১৮ অক্টোবর ২০২১

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, শেখ রাসেলের স্মৃতি ধরে রাখতে বাণিজ্য মন্ত্রণালয় চট্টগ্রামের মিরসরাইতে শেখ রাসেল ইনস্টিটিউট অব জেনারেল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি গড়ে তুলছে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের জন্মদিনে আমরা শেখ রাসেল দিবস উদযাপন করছি। শেখ রাসেলের জন্মদিন হলেও আমাদের সামনে বার বার ভেসে উঠছে তার মৃত্যুর স্মৃতি।

সোমবার (১৮ অক্টোবর) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাণিজ্য মন্ত্রণালয় আয়োজিত ‘শেখ রাসেল দিবস-২০২১’ এর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, শেখ রাসেল ছিল বঙ্গবন্ধুর পরিবারের সবচেয়ে আদরের শিশু, সবার প্রিয়। একজন শিশু কখনোই কোনো রাজনৈতিক দল বা ব্যক্তির প্রতিপক্ষ হতে পারে না। শিশু হত্যা একটি জঘন্য ও ঘৃণীত কাজ, ঘাতকরা তা করেছে। ইতিহাসের পাতায় খুনিরা ঘৃণীত ব্যক্তি হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। রাসেল হত্যার বিরুদ্ধে আমাদের অবস্থান চিরদিন থাকবে। আমাদের সজাগ থাকতে হবে, যাতে ভবিষ্যতে কোনো শিশুকে হত্যা করা না হয়। শেখ রাসেল হত্যার বিচার হয়েছে। কোনো বাধাই এ বিচার ঠেকিয়ে রাখতে পারেনি।

বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারপারসন অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. মফিজুল ইসলাম, বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউটের প্রধান নির্বাহী কর্মকর্তা ও সদ্য অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব ড. মো. জাফর উদ্দীন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহা, রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস-চেয়ারম্যান এ এইচ এম আহসান, আমদানি ও রপ্তানি প্রধান নিয়ন্ত্রকের দপ্তরের প্রধান নিয়ন্ত্রক শেখ রফিকুল ইসলাম, যৌথ মূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তরের রেজিস্ট্রার শেখ শোয়েবুল আলম, ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল আরিফুল হাসান এবং বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) মালেকা খায়রুন্নেসা।

অনুষ্ঠানের শুরুতে বাণিজ্যমন্ত্রী শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন।

আইএইচআর/এমএইচআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]