চট্টগ্রাম বন্দরের উন্নয়ন প্রকল্প দ্রুত শেষ করার অনুরোধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৯ পিএম, ১৮ অক্টোবর ২০২১

চট্টগ্রাম বন্দরে রপ্তানি-আমদানির সুবিধার্থে উন্নয়ন প্রকল্পগুলো দ্রুত শেষ করার জন্য সরকারকে অনুরোধ জানিয়েছে তৈরি পোশাক মালিক ও রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএ।

সোমবার (১৮ অক্টোবর) সচিবালয়ে নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সঙ্গে সাক্ষাৎকালে এ অনুরোধ করেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

এ সময় বিজিএমইএ’র সাবেক সভাপতি মো. সিদ্দিকুর রহমান, বর্তমান বোর্ডের প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম এবং সিনিয়র সহ-সভাপতি এস এম মান্নান (কচি) উপস্থিত ছিলেন।

বিজিএমইএ নেতারা চট্টগ্রাম বন্দরের কার্যক্রম গতিশীল ও নির্বিঘ্ন রাখাতে গৃহীত পদক্ষেপসমূহের জন্য সরকারকে ধন্যবাদ জানান।

তারা বন্দরের সক্ষমতা ও দক্ষতা আরও বৃদ্ধি এবং বন্দর সুবিধার উন্নয়নের জন্য গৃহীত প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়নের জন্য সরকারকে অনুরোধ জানান।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, বাংলাদেশের অর্থনীতি প্রসারিত হচ্ছে, তাই দেশের আমদানি-রপ্তানিও বাড়ছে। চট্টগ্রাম বন্দরের মাধ্যমে রপ্তানি ও আমদানির বর্ধিত চাহিদা মেটাতে চট্টগ্রাম বন্দরের সক্ষমতা ও দক্ষতা বৃদ্ধির জন্য প্রচেষ্টা অব্যাহত রাখার কথা বলেন।

ইএআর/এমএইচআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]