বাংলাদেশ সাপ্লাই চেইন এক্সিলেন্স অ্যাওয়ার্ডস ২০২১ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১৯ পিএম, ২৪ অক্টোবর ২০২১

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড ও বাংলাদেশ সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট সোসাইটি (বিএসসিএমএস) যৌথভাবে ঘোষণা করলো বাংলাদেশ সাপ্লাই চেইন এক্সিলেন্স অ্যাওয়ার্ডস ২০২১।

রোববার (২৪ অক্টোবর) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক অনুষ্ঠানে অ্যাওয়ার্ডসের উদ্বোধন করা হয়।

এই অ্যাওয়ার্ডের এটি ৪র্থ আয়োজন। আয়োজনে নলেজ পার্টনার হিসেবে রয়েছে ইন্টারন্যাশনাল সাপ্লাই চেইন এডুকেশন অ্যালায়েন্স (আইএসসিইএ)।

এবার অ্যাওয়ার্ড পাবেন জুলাই ২০২০ থেকে জুন ২০২১ পর্যন্ত বাংলাদেশে সাপ্লাই চেইন ব্যবস্থাপনায় উৎকর্ষ দেখিয়েছেন বা নিত্যনতুন পদ্ধতি উদ্ভাবন করে তা দেশব্যাপী ছড়িয়ে দিয়েছেন এমন ব্যক্তি ও প্রতিষ্ঠান।

মোট ১১টি ক্যাটাগরিতে ব্যক্তি ও প্রতিষ্ঠান উভয়ই স্বীকৃতির জন্য অনলাইনে আবেদন করতে পারবেন। ক্যাটাগরির মধ্যে রয়েছে- সাপ্লাই চেইন কোলাবোরেশন অ্যান্ড পার্টনারিং, সাপ্লাই চেইন ট্যালেন্ট ডেভেলপমেন্ট, ম্যানুফ্যাকচারিং এক্সিলেন্স, সাপ্লাই চেইন ফাইন্যান্স ম্যানেজমেন্ট, লজিস্টিকস অ্যান্ড ট্রান্সপোর্টেশন ম্যানেজমেন্ট, কাস্টমার সার্ভিস, ওয়্যারহাউজিং এবং ডিস্ট্রিবিউশন, সাপ্লাই চেইন প্লানিং প্রসেস, সাপ্লাই চেইন সাসটেইনেবিলিটি, টেকনোলজি অ্যান্ড সাপ্লাই চেইন এনাবলার, ইয়াং সাপ্লাই চেইন ট্যালেন্ট অব দ্য ইয়ার এবং সাপ্লাই চেইন প্রফেশনাল অব দ্য ইয়ার।

সাপ্লাই চেইন অ্যাওয়ার্ডের জন্য ২৪ অক্টোবর থেকে আগামী ২০ নভেম্বর পর্যন্ত আবেদন করা যাবে। আয়োজনের জুরি প্যানেল সেরা অবদানগুলো বিএসসিইএ ২০২১-এর জন্য বিজয়ী হিসেবে ঘোষনা করবেন। স্বীকৃতিস্বরূপ বিজয়ীরা ক্রেস্ট এবং সার্টিফিকেট পাবেন।

অনুষ্ঠানে আইপিডিসির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মমিনুল ইসলাম বলেন, আর্থিক মধ্যস্থতাকারী প্রতিষ্ঠান হিসেবে আমাদের দেশের ক্ষুদ্র-মাঝারি ব্যবসা এবং করপোরেট সেক্টরকে বৈশ্বিকভাবে এগিয়ে যাওয়ায় সহযোগিতা করা আমাদের দায়িত্ব। এ জন্য সাপ্লাই চেইন ম্যানেজমেন্টে উৎকর্ষ সাধন অনিবার্য। আইপিডিসি দৃঢ়ভাবে যৌথ প্রয়াসের মাধ্যমে এগিয়ে চলাতে বিশ্বাস করে। এ লক্ষ্যেই সাপ্লাই চেইন ম্যানেজমেন্টে দেশসেরাদের স্বীকৃতি প্রদানে আইপিডিসি কাজ করছে বাংলাদেশ সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট সোসাইটির সঙ্গে।

বিএসসিএমএস’র সভাপতি নকীব খান বলেন, তীব্র প্রতিযোগিতা এবং চ্যালেঞ্জের ব্যবসায় উন্নতি ও সাফল্যের সঙ্গে সাপ্লাই চেইন ওতপ্রোতভাবে জড়িত। তাই এ কাজে যারা প্রতিনিয়ত উৎকর্ষ সাধন করে চলেছেন, আমরা তাদের স্বীকৃতি প্রদান করতে চাই।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল সাপ্লাই চেইন এডুকেশন অ্যালায়েন্স (আইএসসিইএ) এশিয়া’র সিইও এজাজুর রহমান, আইপিডিসি ফাইন্যান্স’র অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর রিজওয়ান দাউদ শামস এবং বিজনেস স্ট্যান্ডার্ডের এক্সিকিউটিভ এডিটর ও প্রকাশক শাহরিয়ার খান।

এমএএস/এমএইচআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]