নিত্যপণ্যের বাজারে অভিযানে ৮৬ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১৮ এএম, ২৫ অক্টোবর ২০২১

 

নিত্যপণ্যের বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে সারাদেশে ৮৬ প্রতিষ্ঠানকে সাড়ে ৭ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (২৪ অক্টোবর) দিনব্যাপী অভিযান চালিয়ে এসব জরিমানা আদায় করা হয়।

এদিন সকাল থেকে রাজধানীর শান্তিনগর, রামপুরা বাজার ও পল্টন এলাকায় অধিদপ্তরের তিনটি টিম অভিযান চালিয়েছে। এসময় চাল, চিনি, পেঁয়াজ, সবজি, ভোজ্যতেলসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য, পণ্য ক্রয়-বিক্রয় রসিদ, পণ্যের মূল্য তালিকা দেখা হয়। বাজারে ন্যায্যমূল্যে নিত্যপণ্য বিক্রয়, পণ্য ক্রয়-বিক্রয়ের রসিদ সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শনের বিষয়ে ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

পাশাপাশি ডিপার্টমেন্টাল স্টোর, ফার্মেসি ও ঘি তৈরির কারখানায় অভিযান পরিচালনা করে অননুমোদিত খাদ্যপণ্য ও ওষুধ সংরক্ষণ, অবৈধ প্রক্রিয়ায় খাদ্যপণ্য তৈরি ও সংরক্ষণ, মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণসহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে চারটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

রোববার সারাদেশে অধিদপ্তরের ৩৯টি টিম নিত্যপণ্যের বাজার ও ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে ৮৬ প্রতিষ্ঠানকে সাত লাখ ৫৮ হাজার টাকা জরিমানা করে।

ইএআর/এএএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]