বিআইবিএমে ‘ট্রেজারি ব্যবস্থাপনা বিষয়ক’ কর্মশালা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২২ পিএম, ২৭ অক্টোবর ২০২১

বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্টে (বিআইবিএম) ‘ট্রেজারি ব্যবস্থাপনা বিষয়ক’ এক অনলাইন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৭ অক্টোবর) অনুষ্ঠিত এ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বিআইবিএম নির্বাহী কমিটির চেয়ারম্যান ও বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামাল।

কর্মশালায় আহমেদ জামাল বলেন, অর্থনীতিকে সচল রাখতে ব্যাংকগুলোকে সরকার ও কেন্দ্রীয় ব্যাংকের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করতে হবে। এতে আর্থিক ও রাজস্বনীতি বাস্তবায়ন সহজ হবে।

বিআইবিএম মহাপরিচালক ড. মো, আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সহযোগী অধ্যাপক ও প্রশিক্ষণ এবং সার্টিফিকেশন প্রোগ্রাম পরিচালক মোহাম্মদ সোহেল মোস্তফা।

কর্মশালায় গবেষণা প্রতিবেদন উপস্থাপন করেন বিআইবিএমের অধ্যাপক ও ঢাকা স্কুল অব ব্যাংক ম্যানেজমেন্টের পরিচালক মো. নেহাল আহমেদ। গবেষণা দলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিআইবিএমের সহযোগী অধ্যাপক ড. মো. শহীদ উল্লাহ, প্রভাষক রিফাত জামান সৌরভ, বাংলাদেশ ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক আমিনুর রহমান চৌধুরী, ইস্টার্ন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মেহেদী জামান ও ব্যাংক এশিয়ার ভাইস প্রেসিডেন্ট আরিকুল আরেফিন।

আরও বক্তব্য রাখেন বিআইবিএমের ড. মোজাফফর আহমদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক অধ্যাপক ড. বরকত-এ-খোদা, বাংলাদেশ কৃষি ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আলী হোসেন প্রধানিয়া, এনসিসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ মাহমুদুর রশীদ।

সমাপনী বক্তব্যে বিআইবিএমের মহাপরিচালক ড. মো. আখতারুজ্জামান বলেন, যেসব সুপারিশ ও মন্তব্য আসছে তা গবেষণা প্রতিবেদনে অন্তর্ভুক্ত করা হবে। যা বাংলাদেশ ব্যাংকসহ অন্যান্য প্রতিষ্ঠান বা সংস্থার নীতি নির্ধারণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

ইএআর/বিএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]