পোশাকশিল্পের স্বার্থরক্ষায় সবার সহযোগিতা চায় বিজিএমইএ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:০০ পিএম, ২৫ নভেম্বর ২০২১

একটি সংকটময় মুহূর্ত অতিক্রম করছে পোশাকশিল্প। এ সময়ে এ শিল্পের স্বার্থরক্ষায় সরকার, উদ্যোক্তা ও শ্রমিক ভাই-বোনসহ সংশ্লিষ্ট সবার আন্তরিক সহযোগিতা অত্যন্ত প্রয়োজন বলে জানিয়েছে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সঙ্গে তার বাসভবনে সাক্ষাৎকালে এ সহযোগিতার কথা বলেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

বিজিএমইএ সভাপতি বলেন, পোশাকশিল্প করোনার প্রভাব কাটিয়ে এখনো পুরোপুরি ঘুরে দাঁড়াতে পারেনি। তবে এরই মধ্যে বৈশ্বিক সাপ্লাই চেইনে ইয়ার্ন, কেমিক্যালস ও অন্যান্য কাঁচামালের দাম বাড়ায় পোশাক উৎপাদনে ব্যয় বেড়েছে। অথচ এর সঙ্গে সামঞ্জস্য রেখে দাম দেওয়া হচ্ছে না। এর মধ্যে কিছু ইউরোপীয় দেশে আবারও করোনা সংক্রমণ দেখা দেওয়ায় রপ্তানিকারক ও উদ্যোক্তাদের মধ্যে গভীর উদ্বেগের সৃষ্টি হয়েছে।

ফারুক হাসান বলেন, এরকম একটি সংকটময় মুহূর্তে পোশাকশিল্প যাতে সব চ্যালেঞ্জ মোকাবিলা করে বিশ্ববাজারে প্রতিযোগিতামূলক সক্ষমতা ধরে রাখতে পারে, সেজন্য আমাদের সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

এ সময় শ্রম ও কর্মসংস্থান সচিব মো. এহছানে এলাহী, বিজিএমইএর সাবেক সভাপতি মো. শফিউল ইসলাম (মহিউদ্দিন), আব্দুস সালাম মুর্শেদী ও মো. সিদ্দিকুর রহমান এবং বর্তমান বোর্ডের সিনিয়র সহ-সভাপতি এস এম মান্নান (কচি), সহ-সভাপতি (অর্থ) খন্দকার রফিকুল ইসলাম, পরিচালক আবদুল্লাহ হিল রাকিব, পরিচালক হারুন অর রশিদ, পরিচালক রাজীব চৌধুরী এবং সাবেক পরিচালক এএনএম সাইফুদ্দিন।

তারা তৈরি পোশাকশিল্পের চ্যালেঞ্জ ও সুুযোগসহ শিল্পের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন। এছাড়া পোশাকশিল্পের কঠিন সময়গুলোতে এ শিল্পকে সহযোগিতা দেওয়া জন্য সরকারকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান বিজিএমইএ নেতারা।

ইএআর/এমএএইচ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]