গৃহ নির্মাণে সুদমুক্ত ঋণ কার্যক্রম চালু হাউস বিল্ডিং ফাইন্যান্সের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:০১ পিএম, ২৭ নভেম্বর ২০২১

গৃহ নির্মাণে ইসলামি শরিয়াহ্ভিত্তিক ‘মনজিল’ নামক সুদমুক্ত বিনিয়োগ কার্যক্রম চালু করেছে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন (বিএইচবিএফসি)। এক্ষেত্রে ৮০ টাকা ঋণ পেতে ২০ টাকা নিজের থাকতে হবে। অর্থাৎ বিনিয়োগের হার হবে ৮০:২০।

সম্প্রতি বিএইচবিএফসির প্রধান কার্যালয়ে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ এই ঋণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

বিএইচবিএফসির ব্যবস্থাপনা পরিচালক মো. আফজাল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মো. সেলিম উদ্দিন, শরিয়াহ্ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান মোহাম্মদ আবদুস সামাদ, সংস্থাটির রুরাল অ্যান্ড পেরি আরবান হাউজিং ফাইন্যান্সের প্রকল্প পরিচালক মো. আতিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

বিএইচবিএফসির এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, ‘মনজিল’ নামক প্রকল্পটি চালু করা হয়েছে ইসলামি উন্নয়ন ব্যাংকের অর্থায়নে। এখান থেকে ঢাকা, চট্টগ্রাম ও সিলেট মেট্রোপলিটন এলাকার বাইরে নিম্ন ও নিম্ন-মধ্যবিত্ত মানুষেরা ঋণ নিতে পারবেন।

ইএআর/এআরএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]